ব্রেকিং নিউজ
lt-governor-of-delhi-resigns-wednesday-citing-personal-reason
Delhi: দিল্লির উপ-রাজ্যপাল পদ থেকে ইস্তফা অনিল বৈজালের, ব্যক্তিগত কারণে পদত্যাগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-18 20:33:01


ব্যক্তিগত কারণ দেখিয়ে দিল্লির উপ-রাজ্যপাল (Delhi Lt.Governor) পদ থেকে ইস্তফা দিলেন অনিল বৈজাল (Anil Baijal)। ১৯৬৯ ব্যাচের এই আইএএস বুধবার রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠান। অটলবিহারী বাজপেয়ীর সরকারের স্বরাষ্ট্রসচিব হিসেবে কাজ সামলেছেন তিনি। ২০১৬ সালে দিল্লির উপ-রাজ্যপাল পদ থেকে আচমকাই ইস্তফা (Resigns দেন নাজিব জং। তাঁর জায়গায় বৈজালকে নিযুক্ত করে মোদী সরকার। ২০২১-এ তাঁর মেয়াদ শেষ হলেও, এখনও কাজ চালাচ্ছিলেন তিনি। যদিও এদিন তাঁর ইস্তফার পর নতুন উপ-রাজ্যপালের নাম ঘোষণা করেননি মোদী সরকার।

এদিকে, গত ছয় বছরে একাধিকবার দিল্লির আপ সরকারের সঙ্গে সংঘাতে জড়ান বৈজাল। কেজরিওয়াল সরকারের একাধিক ফাইল সই না করে ফেলে রাখতেন তিনি। এই বিমাতৃসুলভ আচরণের প্রতিবাদে উপ-রাজ্যপালের বাড়ির সামনে ধর্নায় বসেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এমনকি, সুপ্রিম কোর্টেও গড়িয়েছিল দিল্লি সরকার বনাম উপ-রাজ্যপাল সংঘাতের জল।

যদিও শীর্ষ আদালতের রায় কেজরিওয়াল সরকারের অনুকূলেই গিয়েছিল। সেই রায়ে বলা, দিল্লির শাসনভার পূর্ণভাবে উপ-রাজ্যপালের এক্তিয়ারভুক্ত নয়। পুলিস এবং ভূমি বাদে বাকি সব পরিষেবা প্রদানের দায়িত্ব রাজ্যের নির্বাচিত সরকারের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন