ব্রেকিং নিউজ
lightening-killed-17-people-across-the-bihar-while-rain-led-to-massive-flood-situations
Bihar: বিহারে একাধিক জেলায় বজ্রপাতে মৃত ১৭, বৃষ্টির দাপটে তটস্থ উত্তর-পূর্ব

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-20 12:28:47


বিহারে ফের বজ্রাঘাতে প্রাণ গেল ১৭ জনের। শনিবার রাজ্যর বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হয়। তার জেরে এত মানুষের এই মর্মান্তিক পরিণতি। শুক্রবারও প্রবল দুর্যোগে প্রাণ গিয়েছে ৮ জনের। বৃহস্পতিবার ২৬ জনের প্রাণ কেড়ে নেয় এই প্রবল দুর্যোগ।

জানা গিয়েছে, মর্মান্তিক এই দুর্ঘটনায় যাঁদের প্রাণ গিয়েছে তাঁদের মধ্যে বিহারের ভাগলপুরে ৬ জন, বৈশালির ৩ জন বাসিন্দা ছিলেন। খাগাড়িয়া, বাঁকা, কাটিহার, শাহারশা, মাধেপুর এবং মুঙ্গের জেলার দু’জন করে বাসিন্দা বজ্রাঘাতের বলি। আরও কোথাও এমন ঘটনা ঘটেছে কিনা তা তদন্ত শুরু করেছে পুলিস।

উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার ইতিমধ্যেই বজ্রাঘাতে মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। পাশাপাশি এতজনের মৃত্যুতে গভীর শোকপ্রকাশও করেছেন তিনি।

মুখ্যমন্ত্রী রাজ্যের মানুষকে নিরাপদে থাকার অনুরোধ জানিয়েছেন। ঝড়-বৃষ্টির সময় বাড়ি থেকে বেরোতে নিষেধ করেন। প্রসঙ্গত, অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতি। মৃতের সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। একই অবস্থা ত্রিপুরায়। অন্যদিকে, টানা বৃষ্টিতে উত্তরবঙ্গে কার্যত বন্যার আকার ধারণ করেছে। পাহাড়ের একাধিক জায়গায় ধস নেমেছে। ধসের জেরে সিকিম থেকে যোগাযোগের পথ বিচ্ছিন্ন হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন