ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
know-the-date-in-october-when-transaction-in-Bank-will-be-closed-for-festive-season-
Bank: উৎসবের মাস অক্টোবর, এই মাসেই শারদ উৎসব, দীপাবলি! জানুন ব্যাঙ্ক বন্ধের সূচি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-01 13:41:10


অক্টোবরের (October) ব্যাঙ্কের ছুটির তালিকা প্রকাশ করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা আরবিআই (RBI)। এই তালিকা অনুসারে, ৩১ দিনের এই মাসে ব্যাঙ্ক বন্ধ থাকবে মোট ২১ দিন। এর মধ্যে চারটি রবিবার এবং দুটি শনিবার (দ্বিতীয় ও চতুর্থ) অন্তর্ভুক্ত। দেশে অক্টোবর মানেই উৎসবের মাস। প্রথমে শারদ উৎসব (festival Month), তারপর কালীপুজো এবং দীপাবলিজুড়ে আনন্দে মাতোয়ারা থাকার মাস। যদিও এই ২১ দিনের হিসেব আঞ্চলিক উৎসবভিত্তিক। যেদিন যেদিন যে রাজ্যে উৎসব, সেদিন সেদিন সেভাবে বন্ধ থাকবে ব্যাঙ্ক। শুধুমাত্র জাতীয় ছুটির দিনগুলোতে গোটা দেশে বন্ধ থাকছে ব্যাঙ্ক।

এই মাসেই রয়েছে কয়েকটি আঞ্চলিক উৎসব। ফলে সেই দিনগুলো ঘুরিয়ে ফিরিয়ে ব্যাঙ্ক  বন্ধ থাকছে। এবার দেখুন কবে কবে ব্যাঙ্ক বন্ধ-- ২,৯,১৬,২৩,৩০ অক্টোবর রবিবার। ২ অক্টোবর গান্ধী জয়ন্তী জাতীয় ছুটি। কিন্তু রবিবার পড়ায় এবার পৃথকভাবে ধরা হচ্ছে না সেই ছুটি। দ্বিতীয় ও চতুর্থ শনিবারের হিসেব ধরলে ৮ অক্টোবর এবং ২২ অক্টোবর ব্যাঙ্ক বন্ধ।

পাশাপাশি যেহেতু এই মাসেই শারদোৎসব এবং কালীপুজো সঙ্গে রয়েছে দীপাবলি। এই হিসেব ধরেও আঞ্চলিক এবং জাতীয়স্তরে ব্যাঙ্ক বন্ধ থাকছে সেই দিনগুলোতে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন