ব্রেকিং নিউজ
jawad-alert-train-cancel
Cyclone Jawad ঘূর্ণিঝড় 'জাওয়াদ'-এর জেরে ব্যাপক সতর্কতা, বাতিল একাধিক ট্রেন


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-02 20:08:50


ধেয়ে আসছে ঘূর্ণিঝড়'জাওয়াদ'। শনিবার সকালে এটি ওড়িশা-অন্ধ্র উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। যার প্রভাব পড়তে পারে এরাজ্যেও। বইতে পারে ঝোড়ো হাওয়া। উপকূলবর্তী অঞ্চলে ভারী বৃষ্টিও হতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। 

এই ঝড়ের আবহে সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে জারি করা হয়েছে সতর্কতা। দীঘা, মন্দারমণিতেও শনি, রবি ও সোমবার সমুদ্রের পাড়ে যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে। এছাড়া মৎস্যজীবীদের আগাম সতর্ক করা হচ্ছে। মোতায়েন করা হয়েছে এনডিআরএফ-ও।

অন্যদিকে, আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নিল দক্ষিণ-পূর্ব রেল। শালিমার রেল ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা ট্রেনের চাকায় বাঁধা হল চেন-তালা। ঝোড়ো হাওয়ায় ট্রেন গড়িয়ে গিয়ে যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, সেই কারণেই এই ব্যবস্থা। এছাড়াও বহু ট্রেন বাতিল করা হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য, পুরী-কামাখ্যা এক্সপ্রেস, পুরী-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস, শিয়ালদহ- পুরী দুরন্ত এক্সপ্রেস সহ আরও কয়েকটি ট্রেন।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নীরজ কুমার জানান, ঘূর্ণিঝড়ের জেরে প্রবল ঝোড়ো হাওয়া ও বৃষ্টি হবে। সেই কারণে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ যাওয়া-আসার বহু ট্রেন বাতিল করা হয়েছে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে। আগামী ৩ ও ৪ ডিসেম্বর রেলের কয়েকটি ডিভিশনের আপের সাতাশটি ও ডাউনের বাইশটি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। যে সমস্ত যাত্রীরা আগে থেকে রিজার্ভেশন করেছেন, তাঁদের কাছে মোবাইলে মেসেজ যাবে। তাঁরা টিকিট বাতিল করে টাকা ফেরত নিতে পারবেন।

জাওয়াদ মোকাবিলায় যে কোনওরকম ফাঁকফোকর রাখতে চায় না প্রশাসন, তা এই ব্যবস্থা  দেখেই স্পষ্ট। উল্লেখ্য, ঘূর্ণিঝড় 'জাওয়াদ নিয়ে সতর্কতামূলক পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকারও। বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বই থেকে নবান্নে ফিরেই দুর্যোগ নিয়ে জরুরি বৈঠকে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি ও বিপর্যয় মোকাবিলা দফতরের শীর্ষ আধিকারিকের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক করে জেলাগুলিকেও সতর্ক করে দেওয়া হয়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us