ব্রেকিং নিউজ
indian-market-and-sensex-falls-upon-russian-ukraine-conflict
Sensex: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিশ্ব বাজারে মাথাচাড়া দিয়েছে তেলের দাম, আতঙ্কে পড়ছে শেয়ার বাজার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-08 16:02:09


রাশিয়া-ইউক্রেন সংঘাত (Russia invades Ukraine) আবহে বিশ্ব বাজারে ক্রমেই বাড়ছে অপরিশোধিত তেলের দাম (Crude Oil)। একটা সময় ১১৫ ডলার ছিল ব্যারেলপ্রতি তেলের দাম। সোমবার সেই দর ছুঁয়েছে ১৩৯ ডলার। আর তাতেই থরহরিকম্প ভারতের বাজার। একধাক্কায় অনেক কমেছে সেনসেক্স সূচক। তবে শুধু ভারতীয় বাজার নয়, প্রভাবিত বিশ্ব বাজারও। বাজার বিশেষজ্ঞরা বলছেন, ১৩ বছরে এই প্রথম ব্যারেলপ্রতি অপরিশোধিত তেলের দাম ১৩৫ ডলার ছাড়িয়েছে।

মঙ্গলবার বিএসই এবং এনএসই প্রায় ০.৫% পতন দেখেছে। এদিন বেলার দিকে ২৬২.২২ পয়েন্ট পড়ে সূচক ছিল ৫২,৫৮০ পয়েন্ট। একইভাবে নেমেছে নিফটি সূচক। ০.৬২% নেমে সূচক ছিল ১৫,৭৬৪.৬৫ পয়েন্ট।

বাজার বিশেষজ্ঞদের দাবি, রাশিয়া-ইউক্রেন আবহে বিশ্ব বাজার বিভ্রান্তির মধ্যে রয়েছে। তার প্রভাব পড়ছে ভারতীয় বাজারে। পাল্লা দিয়ে বাড়ছে অপরিশোধিত তেলের দাম। গত সপ্তাহে ১১৫ ডলার ছুঁয়েছিল অপরিশোধিত তেলের দাম। ফলে জ্বালানির দামবৃদ্ধির আশঙ্কায় ভুগছে আম জনতা। জ্বালানির দাম বাড়লে প্রভাবিত হবে মূল্যবৃদ্ধি। এই টালমাটাল অবস্থায় প্রায় পাঁচ দিন ধরে তিন হাজারের কাছাকাছি পড়েছে সেনসেক্স সূচক। এই পতনে  লগ্নিকারীরা হারিয়েছেন প্রায় ১১.২৮ লক্ষ কোটি টাকা।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন