ব্রেকিং নিউজ
indian-army-succeed-to-neutralize-two-most-wanted-lashkar-terrorist-in-kashmir
Kashmir: দক্ষিণ কাশ্মীরে বড়সড় সাফল্য সেনার, গুলিতে খতম লস্করের মোস্ট ওয়ান্টেড হায়দার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-08 21:06:14


উপত্যকায় সেনার গুলিতে নিহত মোস্ট ওয়ান্টেড পাক জঙ্গি হায়দার (Pak terrorist)। তার মৃত্যু জম্মু-কাশ্মীরের সশস্ত্র বাহিনীর (Indian Army) বড় সাফল্য। এমনটাই জানিয়েছে কাশ্মীর পুলিস। জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের (kashmir) কুলগামে নিরাপত্তাবাহিনীর গুলিতে সাফল্য পেয়েছে যৌথ বাহিনী। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, গত প্রায় দু'বছর ধরে উপত্যকায় সক্রিয় ছিল হায়দার। এর আগেও একাধিকবার তার খবর পেলেও, বাগে আনতে পারেনি বাহিনী।

এই পরিস্থিতিতে রবিবারের সুযোগ হাতছাড়া করেনি সেনাবাহিনী। হায়দার লুকিয়ে আছে খবর পেতেই এলাকা ঘিরে ফেলে যৌথ বাহিনী। প্রথম গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। বাহিনীর পাল্টা প্রত্যাঘাতে নিকেশ হয়েছে হায়দার। শুধু হায়দার নয়, এই অভিযানে এনকাউন্টারে মারা গিয়েছে আরও এক লস্কর সদস্য।

এদিকে, কাশ্মীরে জঙ্গি দমনে কড়া পদক্ষেপ নিচ্ছে জম্মু-কাশ্মীর পুলিশ। আগে কাশ্মীর প্রশাসন ঘোষণা করেছিল, কেউ স্বেচ্ছায় সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত এমন কাউকে আশ্রয় দিলে তার সম্পত্তি বাজেয়াপ্ত হবে। সেই কাজই এবার পুরোদমে শুরু করল কাশ্মীর পুলিশ। যা নিয়ে উপত্যকায় একদিকে যেমন সন্ত্রাসবাদীদের মদতদাতারা আতঙ্কিত। এই সিদ্ধান্ত কার্যকর প্রসঙ্গে পুলিশ স্পষ্ট জানিয়েছে, উপত্যকায় বহু মানুষ, যারা সন্ত্রাসবাদীদের মদত দেয়। জঙ্গিদের নিজেদের বাড়িতে নিরাপদ আশ্রয় দেন। সন্ত্রাসবাদীদের মতোই এরাও বিপজ্জনক। এদের সব সম্পত্তি পুলিশ বাজেয়াপ্ত করবে। ইতিমধ্যেই সেই কাজ ইউএপিএ-র আওতাধীনে শুরু করা হয়েছে। বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন বা ইউএপিএ এখনও উপত্যকায় কার্যকর।








All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন