ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
increase-corona-death-decrease
increase corona: লাফিয়ে বাড়ছে করোনা,মৃত্যু কম


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-05 12:05:04


২৬ ডিসেম্বর থেকে হঠাৎই করোনা সংক্রমণ প্রবলভাবে বেড়ে চলেছে। চিকিৎসকদের মতে করোনার সঙ্গে নতুন সংক্রমণ ওমিক্রন এসে জুটেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসের প্রভাব। হাসপাতাল থেকে পুলিস থানাতেও আক্রান্ত হচ্ছে সরকারি কর্মী থেকে বেসরকারি কর্মচারী। কিন্তু আগের দুবারের তুলনায় এই সংক্রমণের তেজ অনেকটাই কম বলেই ধারণা বিজ্ঞানীদের।

আমেরিকায় মঙ্গলবার আক্রান্ত হয়েছে ১০ লক্ষেরও বেশি মানুষ কিন্তু সিংহভাগই নিজের বাড়ির নিভৃতালয়ে থাকছে। হাসপাতালে ভর্তি হওয়ার প্রবণতা কম। সেদেশের সরকার জানিয়ে দিয়েছে ৫ দিন বাড়িতে থেকে সুস্থ হয়ে দ্রুত কাজে যোগ দিতে। অর্থাৎ আগের মতো গেল গেল রব নেই আমেরিকায়। একই খবর আসছে ইউরোপের দেশগুলি থেকে। বৈজ্ঞানিক মহল জানাচ্ছে, এবারে ওমিক্রন হোক বা অন্য করোনা,তাতে শ্বাসকষ্ট খুবই কম এবং জ্বর নামমাত্র অধিকাংশ ক্ষেত্রে। এছাড়া স্বাদ বা গন্ধের সমস্যা তেমন হচ্ছে না। যদিও কিছুটা খিদে কমছে। এ ছাড়া বিশেষ ভয়ঙ্কর কিছু হচ্ছে না বলে জানাচ্ছে সেদেশের সরকার। আর সঙ্গে অবশ্য তাদের দেশগুলি বুস্টার ডোজ শুরু করেছে। বুস্টার ডোজের ভাবনা অবশ্য ভারতেও আছে।

বুধবার কিন্তু মঙ্গলবারের তুলনায় সংক্রমণ অনেকটাই বেড়েছে ভারতের বিভিন্ন প্রান্তে। মহারাষ্ট্র দিল্লির সঙ্গে যুক্ত হয়েছে পশ্চিমবঙ্গও, প্রথম সারিতে থাকার বিষয়ে। ছড়িয়ে রয়েছে অবশ্য শহর অঞ্চলেই অনেক বেশি। তুলনায় গ্রামে অনেকটাই কম।

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ৯৭ জন, মৃত্যু হয়েছে ৫৩৪ জনের।  দুই সপ্তাহ আগে ভারতে আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৩১৭, মৃত্যু ৩১৮। অন্যদিকে এ রাজ্যে দুই সপ্তাহ আগে সংক্রমিতের সংখ্যা ছিল ৪৪০ এবং মৃত্যু ১২।  এখন সংক্রমিতের সংখ্যা ৯ হাজার ৭৩ কিন্তু তুলনায় মৃত্যু ১৬। এই হিসেবনিকেশ থেকে বোঝা যাচ্ছে শতকরা হারে মৃত্যু অনেক কম। এ শহরে নিয়মিত হারে সংক্রমণ বেড়েছে সেলিব্রেটিদের মধ্যে,বুধবার ফের করোনা আক্রান্ত হলেন পরিচালক বিধায়ক রাজ চক্রবর্তী ও তাঁর অভিনেত্রী স্ত্রী শুভশ্রী।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us