ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
finance-minister-n-sitharaman-serves-water-to-a-speaker-during-financial-conclave
Nirmala: বক্তাকে গ্লাসে জল ঢেলে দিলেন দেশের অর্থমন্ত্রী, নির্মলার 'সৌজন্যে' পঞ্চমুখ নেট দুনিয়া

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-09 14:00:48


মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে গলা শুকিয়ে কাঠ বক্তার। চাইলেন জল, চেয়ার ছেড়ে বক্তাকে তড়িঘড়ি জল এগিয়ে দিলেন খোদ দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। সম্প্রতি ঘটে গেল এমনই তাজ্জব ঘটনা। গত শনিবার এনএসডিএল-এর (NSDL Programme) রজত জয়ন্তী উদযাপনের জন্য মুম্বইয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠান মঞ্চেই বক্তব্য রাখছিলেন ন্যাশনাল সিকিউরিটিজ ডিপোজিটরি লিমিটেডের (এনএসডিএল) অধিকর্তা পদ্মজা চুন্দুরু।

বক্তব্য রাখার সময়ই তাঁর গলা শুকিয়ে আসে। বক্তব্য রাখতে রাখতেই তিনি ইশারায় একগ্লাস জল চান। তখনও কেউ পদ্মজার জন্য জল নিয়ে এগিয়ে আসেননি। সেই অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। কয়েক সেকেন্ডের ব্যবধানে জল হাতে এগিয়ে আসেন তিনি। নিজে হাতেই ডায়াসের সামনে থাকা কাচের গ্লাসটিতে জল ঢেলে বক্তার জন্য এগিয়ে দেন অর্থমন্ত্রী। এমনই অভূতপূর্ব ঘটনার সাক্ষী রইল গোটা দেশ। শনিবারের এই অনুষ্ঠানের ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

দেশের একজন মন্ত্রী কারও জন্য মঞ্চের এ প্রান্ত থেকে ও প্রান্তে জল নিয়ে ছুটে যাচ্ছেন-এ যেন বিরলতম দৃশ্য। অর্থমন্ত্রী হয়েও তিনি একজন সাধারণ নাগরিকের মতো যেভাবে জল নিয়ে ছুটে এলেন, তা নেটিজেনদের প্রশংসা কুড়িয়ে নিয়েছে। সোশ্যাল মিডিয়াজুড়ে নির্মলা সীতারমণের এহেন ব্যবহারের ভূয়সী প্রশংসা। কেন্দ্রীয় অর্থমন্ত্রী গত শনিবার এনএসডিএল-এর রজত জয়ন্তী উদযাপনের মঞ্চ থেকে হিন্দি এবং অন্যান্য আঞ্চলিক ভাষায় শিক্ষার্থীদের জন্য এনএসডিএল-এর বিনিয়োগকারী সচেতনতা কর্মসূচি ‘মার্কেট কা একলব্য’ চালু করেছেন। ''মার্কেট কা একলব্যর মাধ্যমে, আপনি এমন অনেকের কাছে পৌঁছতে সক্ষম হবেন, যাদের আর্থিক সচেতনতার প্রয়োজন রয়েছে৷ এটাই সঠিক সময়, যখন মানুষের বাজার সম্পর্কে জানার প্রবণতা থাকে এবং শিক্ষিত করে এনএসডিএল দ্বারা নেওয়া সঠিক পন্থাও। এমনটাই মঞ্চ থেকে বলেন নির্মলা সীতারমণ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন