ব্রেকিং নিউজ
epf-interest-credit-india
Epf ২২ কোটি ৫৫ লক্ষ পিএফ গ্রাহক পেলেন ৮.৫ শতাংশ হারে সুদ


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-08 13:03:52


সারা দেশে সাড়ে ২২ কোটিরও বেশি গ্রাহকের প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টে সাড়ে ৮ শতাংশ হারে সুদের টাকা ঢুকেছে। এটা ২০২০-২১ আর্থিক বছরের জন্য। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন গত ৬ ডিসেম্বর ট্যুইট করে এই তথ্য জানিয়েছে। বলা বাহুল্য, আর্থিক বছর শেষ হওয়ার পরও সুদের টাকা আ্যাকাউন্টে না ঢোকায় গ্রাহকরা কিছুটা হলেও দুশ্চিন্তায় ছিলেন। পুজোর আগে সুদের টাকা মিটিয়ে দেওয়া হবে, এরকম কথা শোনা গিয়েছিল। তারপর রটে গিয়েছিল, দেওয়ালিতেই ঢুকছে টাকা। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও টাকা ঢোকেনি। অবশেষে নভেম্বরেই টাকা ঢোকা শুরু হয়ে যায়। পিএফ অফিসের সর্বশেষ ওই তথ্য অনুযায়ী, সাড়ে ৮ শতাংশ সুদ পেয়েছেন ২২ কোটি ৫৫ লক্ষ গ্রাহক।

উল্লেখ্য, দেশে সঞ্চয়ের যে বিভিন্ন মাধ্যম রয়েছে, তার মধ্যে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি এবং আকর্ষক সুদ মেলে এই প্রভিডেন্ট ফান্ডেই। ডাকঘরের বিভিন্ন সঞ্চয় প্রকল্পে সুদের হার তাও মন্দের ভালো। কিন্তু প্রভিডেন্ট ফান্ডের চেয়ে কম।  ফলে কর্মীরা অধীর আগ্রহে তাকিয়ে থাকেন প্রভিডেন্ট ফান্ডের সুদের দিকে। কিন্তু সেই সুদ জমা পড়ার দিনক্ষণ ক্রমেই পিছিয়ে যাওয়ার কিছুটা হলেও উদ্বেগ বেড়ে গিয়েছিল।আপাতত বিশাল সংখ্যক কর্মী স্বস্তির নিঃশ্বাস ফেললেন।

তবে উদ্বেগ একটা বিষয় নিয়েই। সুদের হার কমানো নিয়ে এর আগে বৈঠক হয়ে গেছে। ফলে ভবিষ্যতে ফের কখন যে খাঁড়া নেমে আসবে, কেউ জানে না। উল্লেখ্য, ডাকঘরেও সুদের হার কমানোর উদ্যোগ নিয়েছিল কেন্দ্র। পরিবর্তিত রেটের বিজ্ঞপ্তিও প্রকাশ করে দেওয়া হয়েছিল। কিন্তু ভোটের মুখে হওয়ায় কেন্দ্রের শাসকদল বুঝতে পারে, এতে হিতে বিপরীতই হবে। তাই তড়িঘড়ি সেই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নেওয়া হয়। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us