ব্রেকিং নিউজ
either-leave-kashmir-or-die-extremist-organisation-threatens-kashmiri-pandit
Kashmir: 'হয় কাশ্মীর ছাড়ো, নয়ত মরো!' শরণার্থী-পণ্ডিতদের উদ্দেশ্যে হুমকি চিঠি জঙ্গি গোষ্ঠীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-16 17:37:45


ফের কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) উপর হামলা মাথাচাড়া দিয়ে উঠেছে উপত্যকায় (Kashmir)। গত সপ্তাহে এক কাশ্মীরি তরুণ পণ্ডিতকে গুলি (Shooting) করে খুন (Murder) করেছিল জঙ্গিরা (militant)। এবার আরও এক ধাপ এগিয়ে। সরাসরি লস্কর-ই ইসলাম (Lashkar-e-Islam) জঙ্গি সংগঠনের প্যাডে ছাপার অক্ষরে হুমকির চিঠি এসে পৌঁছেছে কাশ্মীরি পণ্ডিতদের হাতে। যেখানে স্পষ্ট লেখা রয়েছে, “সমস্ত শরণার্থী এবং RSS এজেন্টরা কাশ্মীর ছাড়ো, নয়ত মরবে। রেহাই পাবে না কাশ্মীরি পণ্ডিতরাও। নিরাপত্তা বাড়ালেও মরতে হবে।

রবিবার জঙ্গি সংগঠনের এই চিঠির খবর সামনে আসতেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। সূত্র অনুযায়ী, পুলওয়ামার শরণার্থী কলোনির প্রেসিডেন্টের উদ্দেশ্যে এই চিঠি লেখা হয়েছে। যেখানে পরিষ্কার ভাবে লিখে দেওয়া হয়েছে, ‘কাশ্মীরি পণ্ডিতরা কাশ্মীরি মুসলমানদের হত্যা করছে। ইজরায়েল তৈরি করছে।' এতে এলাকাবাসীদের মনে হচ্ছে ফের কালো দিন ফিরে আসছে উপত্যকায়।

উল্লেখ্য, কাশ্মীরি পণ্ডিতদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ায় এলজি মনোজ সিনহা(Manoj Sinha) প্রধানমন্ত্রী প্যাকেজের অধীনে নিযুক্ত কর্মীদের, বেশিরভাগ কাশ্মীরি পণ্ডিতদের নিরাপদ স্থানে মোতায়েন করার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বদগাঁওয়ের অফিসে ঢুকে কাশ্মীরি পণ্ডিত রাহুল ভাটকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। যার দায় ইতিমধ্যেই স্বীকার করে নিয়েছে ‘কাশ্মীর টাইগার্স’ নামে একটি সংগঠন। প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে কাশ্মীরি পণ্ডিতদের। তাঁদের দাবি, প্রশাসনের গাফিলতির কারণে এই ঘটনা ঘটেছে। এখন প্রশ্ন উঠছে কাশ্মীরি পণ্ডিতদের নিরাপত্তা নিয়ে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন