ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
corona-increase-bengal-india
corona update দেশে আরও বাড়ল সংক্রমণ, বাড়ল ওমিক্রন আক্রান্তের সংখ্যা


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-04 11:03:09


উৎসবের মরসুম শেষ হতে না হতেই উত্তরোত্তর বেড়েই চলেছে করোনা গ্রাফ। বিভিন্ন রাজ্যে জারি হয়েছে একাধিক কড়া বিধিনিষেধ। কোথাও কোথাও নাইট কারফিউ। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৩৭৯ জন। সোমবার যা ছিল ৩৩ হাজার সাতশোর সামান্য বেশি। প্রতিদিনের পজিটিভিটি রেট ৩.২৪ শতাংশ।

পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। । সোমবার পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৯২ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ১২৪ জন। সুস্থতার হার তুলনায় খানিকটা কম। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ০০৭ জন।  এখন অবধি দেশে মোট ভ্যাক্সিনেসন হয়েছে ১৪৬ কোটি ৭০ লক্ষ ১৮হাজার ৪৬৪। গত ২৪ ঘন্টায় সারা দেশে ২৩,৩০,৭০৬ জন টিকা পেয়েছেন।  দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৭১ হাজার ৮৩০  জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ০৬ হাজার ৪১৪ জন।  আর  করোনায় প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ৮২ হাজার ০১৭ জন।

অন্যদিকে রাজ্যে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। মাত্র এক সপ্তাহের মধ্যেই তা বেড়ে ৬ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় সোমবার রাজ্যে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৮ জন। যা রবিবারের তুলনায় সামান্য কিছুটা কম। তার মধ্যে গত ২৪ ঘন্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮০১ জন। এর ফলে রাঝ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৫৫ হাজার ২২৮ জন। পজিটিভিটি রেট ১৬ শতাংশ থেকে বেড়ে ২০ শতাংশে দাঁড়িয়েছে। আর গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯১৭ জন। 

ওমিক্রনের দাপটের পাশাপাশি করোনা সংক্রমণ রুখতে রাজ্য জুড়ে আগামী দু' সপ্তাহের জন্য জারি হয়েছে একাধিক করোনা বিধিনিষেধ। রবিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে একাধিক বিধিনেষেধ জারি করলেন  মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। রাজ্যে ৩ জানুয়ারি অর্থাৎ সোমবার থেকে জারি একাধিক নির্দেশিকা।  বন্ধ স্কুল-কলেজ-বিশ্ববিদ্য়ালয়।  প্রথমে বলা হয়েছিল লোকাল ট্রেন চলবে সন্ধে ৭ টা পর্যন্ত। তবে সোমবারের পরিস্থিতির কারণে সিদ্ধান্তে বড় বদল আনা হল। রাত ১০ টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। 

এছাড়াও  দেশবাসীর জন্য বড়দিনে বড় উপহার ঘোষণা করেছিল মোদি সরকার। সোমবার থেকেই দেশজুড়ে  ১৫ থেকে ১৮ বছর বয়সিদের জন্য জন্য টিকাকরণ শুরু করেছে কেন্দ্র। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us