ব্রেকিং নিউজ
  (15:40 PM)-ফের আগামি কাল গোয়া সফর করবেন অভিষেক বন্দোপাধ্যায়     (15:37 PM)-রাজ্য সরকারের সামাজিক প্রকল্পের জন্য ১০০০ কোটি টাকা ঋণ অনুমোদন করল বিশ্ব ব্যাঙ্ক     (14:19 PM)-কালিম্পং জেলার সামসিং ফাঁড়ির মণ্ডলগাও এবং খাসমহল গ্রামে ভল্লুকের আতঙ্ক      (14:17 PM)- বাঁকুড়ার গঙ্গাজলঘাটিতে হাতির দলের তাণ্ডব। জখম ও মৃত একাধিক গবাদিপশু      (14:15 PM)-বাসন্তীতে উদ্ধার চারটি বেআইনি আগ্নেয়াস্ত্র। ধৃত এক। এলাকায় চাঞ্চল্য      (14:14 PM)-অবৈধ গ্যাস সিলিন্ডার রাখার অভিযোগে মঙ্গলকোটে গ্রেপ্তার এক ব্যক্তি     (14:13 PM)-ডোমজুড়ে পাওয়ার হাউসে অগ্নিকাণ্ড। একটি স্পঞ্জ কারখানায় আগুন     (14:12 PM)-বোমা বিস্ফোরণে জখম তিন শিশু। বহরমপুরের টিকটিকিপাড়া এলাকার ঘটনা     (10:42 AM)-মুম্বাইয়ের বহুতলে সকাল ৭টা নাগাদ আগুন, মৃত ২, হাসপাতালে ভর্তি ১৫     (10:40 AM)-৫ বি তিলজলা রোডে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার, প্রাথমিক ধারণা আত্মহত্য়া     (10:03 AM)-প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা কোচ সুভাষ ভৌমিক     (08:15 AM)-২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯৪,৭৭৪, সুস্থ ২,৫১,৭৭৭      (08:07 AM)-করোনায় মৃত ৩৫, সংক্রমণের হার কমে ১২.৫৮ শতাংশ      (08:06 AM)-গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা আক্রান্ত ৯,১৫৪     (07:59 AM)-২২ থেকে ২৪ জানুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা     (07:58 AM)-পশ্চিমী ঝঞ্ঝার জেরে রাজ্য জুড়েই বৃষ্টির সম্ভাবনা  
corona-death-india
Corona update করোনাতে ভারতে মৃত্যু কি অজানা?


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-09 11:50:03


কোভিড ১৯ এর পালা কি শেষের মুখে? নানা মুনির নানা মত। দেখা যাচ্ছে, সুনামির মতো বেড়ে চলেছে প্রতিদিন। ভারতে গত ৯৭ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে এই করোনা। ভারত সরকারের দেওয়া তথ্য গত দুটি ঢেউয়ে যে মৃত্যু সংখ্যা দেখিয়েছে, তা দুটি বিদেশি সংস্থা মানতে নারাজ। এই দুই বিদেশি সংস্থার একটি কানাডার টরেন্টো বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর গ্লোবাল হেলথ রেকর্ড, অন্যটি আমেরিকার ডার্ট মাউথ কলেজ। কানাডা শিক্ষালয়ের বিজ্ঞানী ডঃ প্রভাত ঝা ও আমেরিকার কলেজের ডঃ পল নোভোসাদ এই সমীক্ষা চালিয়ে দাবি করছেন, ভারত বলছে ২০২০ থেকে ২০২১ অবধি মৃত্যুর সংখ্যা ৪ লক্ষ ৮৩ হাজারের বেশি। কিন্তু সহমত হচ্ছে না বিদেশি দুই শিক্ষাক্ষেত্র। তারা বলছে, অন্তত ৬-৭ গুণ বেশি মৃত্যু হচ্ছে ভারতে। তাদের ধারণা, ওই সময়ে মৃত্যুর সংখ্যা অন্তত ৩২ লক্ষ। ভাবার বিষয়। পল নোভোসাদ চ্যালেঞ্জের সুরে বার্তা দিয়েছেন।

অন্যদিকে, গত ২৪ ঘন্টায় ভারতে সংক্রমণের সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ৩২৭, মৃত্যুর সংখ্যা ৩২৭। এটি কিন্তু গত কয়েকদিনের তুলনায় বেশি। অন্যদিকে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় সংক্রমিতের সংখ্যা ১৮ হাজার ৮০২, মৃত্যু ১৯। বাংলায় মৃত্যু সংখ্যা খুব একটা হেরফের হচ্ছে না। তবে প্রশ্ন উঠেছে, এর আগের দুই করোনার মধ্যে ডেল্টা ইত্যাদি ভয়ঙ্কর সংক্রমণ ছিল, যা হয়তো এবারের মতো এত বৃদ্ধি পায়নি। কিন্তু মৃত্যু হয়েছে অগণিত। পক্ষান্তরে এদেশের বিজ্ঞানীদের একটি অংশ শনিবার জানাচ্ছে, টেস্ট যা করা হচ্ছে তাতে বেশিরভাগ ক্ষেত্রেই ওমিক্রন মনে হচ্ছে অন্তত ৭০ শতাংশ। তাই যদি সত্যি হয়ে থাকে তবে এই সংক্রমণের শক্তি অনেক কম। দু-তিনদিনেই সুস্থতার মধ্যে চলে যাচ্ছে মানুষ। অফিসে যাচ্ছে ৭ দিন বাদেই। যদিও সতর্কতা অবলম্বনের বিষয়টি এড়িয়ে যাওয়ার নয় বলেই বিশেযজ্ঞরা জানাচ্ছেন। এখন দেখার বিষয়, আগামী ৭ দিনে কী হয়।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us