ব্রেকিং নিউজ
corona-bengal-india
Corona Update: করোনায় শুধু কেরলেই মৃত ১৬৮


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-07 11:47:21


ওমিক্রন আতঙ্কের মাঝে দেশের করোনা সংক্রমণে কিছুটা স্বস্তি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮২২ জন। যা ৫৫৮ দিনে সর্বনিম্ন। তবে দৈনিক মৃত্যুতে চিন্তা বাড়াচ্ছে কেরল। গত ২৪ ঘণ্টায় দেশে যে ২২০ জনের মৃত্যু হয়েছে, এদের মধ্যে শুধু কেরলেই মৃত্যু হয়েছে ১৬৮ জনের। 

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৯৫,০১৪ জন। আর মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৭৩,৭৫৭ জন। তবে মোট করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩,৪০,৭৯,৬১২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১০,০০৪ জন। তার ফলে সুস্থতার হার ৯৮.৩৬ শতাংশ। মৃতের হার ১.৩৭ শতাংশ। 

সোমবারের তথ্য অনুযায়ী, রাজ্যে ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুর হয়েছে ৯ জনের। রবিবার সেই সংখ্যা ১০। মোট মৃতের সংখ্যা ১৯,৫৫৩ জন। মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৭,৫৯০ জন। একদিনে সম্পুর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০৫ জন। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। মৃত্যুর হার ১.২১ শতাংশ। পজিটিভিটির হার ২.১১ শতাংশ। 

এদিকে করোনা সংক্রমণ রোধে জোর দেওয়া হয়েছে টিকাকরণে। এই পর্যন্ত পশ্চিমবঙ্গে প্রথম ডোজ পেয়েছেন ৬ কোটি ৩৭ লক্ষ ৬৮ হাজার ৬৮২ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৩ কোটি ১৩ লক্ষ ৪১ হাজার ৭৪৪ জন। সব মিলিয়ে বাংলায় মোট ৯ কোটি ৫১ লক্ষ ১০ হাজার ৪২৬ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। সারা দেশে মোট করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে ১২৮ কোটি ৭৬ লক্ষ ১০ হাজার ৫৯০ ডোজ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ৭৯ লক্ষ ৩৯ হাজার ৩৮ ডোজ। 

করোনা সংক্রমণে কিছুটা স্বস্তি মিললেও দেশে ক্রমেই বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। জানা গিয়েছে,কর্ণাটক, গুজরাত, দিল্লি, মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মোট ২৩ জন ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ মেলে কর্ণাটকে। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ বছরের এক মহিলার দেহে এই ভাইরাস প্রথম পাওয়া যায়।

দেশের পাশাপাশি স্বস্তি রাজ্যের করোনা গ্রাফেও। কিছুটা কমেছে সংক্রমণ। সোমবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৬৫ জন। রবিবারের বুলেটিনে যা ছিল ৬২০ জন। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬ লাখ ১৯ হাজার ৭২২। 




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us