ব্রেকিং নিউজ
  হলদিয়া চকদ্বীপা স্কুলের কাছে বালুঘাটা-কুকড়াহাটি রুটে যাত্রী বোঝাই বাস দুর্ঘটনার কবলে      কোচবিহারে দোকান বন্ধ করে ফেরার পথে দোকান মালিকের হাত থেকে সোনার অলংকারের ব্যাগ ছিনতাই করে চম্পট দুষ্কৃতীরা, চাঞ্চল্য     সোনারপুরে ডেঙ্গিতে মৃত্যু ২৬ বছরের এক তরুণীর, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ     বিহারে বলি পাচারের আগেই বালি বোঝায় ট্রাকটার আটক করল বিধাননগর থানার পুলিস  
congress-might-adopt-one-family-one-ticket-police-to-storm-partys-organisation
Congress: কংগ্রেসের এক পরিবার, এক ব্যক্তিকে টিকিট নীতি, ব্যতিক্রম সেই গান্ধি পরিবার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-13 17:05:28


কংগ্রেসের বিক্ষুব্ধ জি-২৩ গোষ্ঠী (G-23) যে দাবি করেছে, সম্ভবত সেই দাবিকে মান্যতা দিতে চলেছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ২০১৯-র লোকসভা নির্বাচনের পর থেকে একাধিক রাজ্যের ভোটে মুখ থুবড়ে পড়েছে শতাব্দীপ্রাচীন দল। তারপর থেকেই দলের অন্দরে উঠেছে সাংগঠনিক সংস্কারের ডাক। সেই ডাকে সাড়া দিয়ে এবার কড়া পদক্ষেপের পথে কংগ্রেস (Congress)। শুক্রবার রাজস্থানের (Rajasthan) উদয়পুর থেকে শুরু হওয়া চিন্তন শিবিরেই (Chintan Meeting) দলের বৃদ্ধতন্ত্রে কুঠারাঘাত করতে চাইছে কেন্দ্রের প্রাক্তন প্রধান শাসকদল। দলীয় কাঠামোয় একাধিক সংস্কারের পথে হাঁটছে এআইসিসি।

কংগ্রেস মানেই পরিবারতন্ত্র, গত ৭ বছর ধরে এই অভিযোগে একাধিকবার হাট শিবিরকে বিদ্ধ করেছে বিজেপি। কিন্তু সামনের ভোটগুলোকে মাছের চোখ করে এবার এক পরিবার, একজন সদস্যকেই টিকিট দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিতে চলেছে কংগ্রেস।

এই প্রসঙ্গে কংগ্রেসের চিন্তন শিবির শুরুর আগে কংগ্রেসের অন্যতম মুখপাত্র অজয় মাকেন জানান, এক পরিবার এক টিকিট নীতিতে গ্রহণে ঐক্যমত্যে পৌঁছেছে দল। এই নীতির ব্যতিক্রম অবস্থানে থাকবে শুধু গান্ধি পরিবার।

কংগ্রেস সূত্রের খবর, এক পরিবারের একাধিক সদস্য তো টিকিট পাবেনই না। কোনও নেতার আত্মীয়কে টিকিট পেতে হলেও তাঁকে অন্তত পাঁচ বছর কংগ্রেসের হয়ে কাজ করতে হবে।

এদিকে, উদয়পুরে চিন্তন শিবির প্রধানমন্ত্রীকে আক্রমণ করেই উদ্বোধন করেন সনিয়া গান্ধি। তাঁর খোঁচা, 'এখন দেশের বাগ্মী প্রধানমন্ত্রী নীরব। দেশব্যাপী প্রকট মেরুকরণ, সংখ্যালঘু নির্যাতন, বিরোধীদের কণ্ঠরোধ চলছে, তখন নীরব বসে রয়েছেন তিনি। অর্থাৎ প্রধানমন্ত্রীর কাছে মিনিমাম গভর্নমেন্ট, ম্যক্সিমাম গভর্নেন্স মানে এসব।'






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন