ব্রেকিং নিউজ
complication-arises-while-pmo-still-not-locked-schedule-over-bengal-cms-meeting-with-pm-modi
PM CM: মুখ্যমন্ত্রীর দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ জটিলতা, দিনক্ষণ জানায়নি পিএমও

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 15:33:33


মুখ্যমন্ত্রীর (CM at Delhi) দিল্লি সফরে প্রধানমন্ত্রীর (PM Modi) সঙ্গে সাক্ষাৎ ঘিরে তৈরি হয়েছে জটিলতা। সাক্ষাতের চূড়ান্ত দিনক্ষণ এখনও জানায়নি প্রধানমন্ত্রীর দফতর। এদিকে, অগাস্টের প্রথম সপ্তাহে দিল্লিতে নীতি আয়োগের বৈঠক (Niti Ayog)। সেই বৈঠকে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata)। পাশাপাশি একটি সূত্রের খবর, সেই বৈঠকের ফাঁকেই প্রধানমন্ত্রীর (Modi-Mamata) সঙ্গে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী। এমন সম্ভাবনাই উসকে দেওয়া হয়েছে। যদিও প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর এই সাক্ষাৎ সম্ভাবনাকে বিঁধেছে রাজ্যের বিরোধী দলগুলো। কেন্দ্রীয় সংস্থার তদন্তে যথেষ্ট ব্যাকফুটে রাজ্যের শাসক দল। সেই চাপ থেকে মুক্তি পেতেই প্রধানমন্ত্রীর কাছে দরবার করবেন মুখ্যমন্ত্রী। এমনটাই কটাক্ষ বিরোধীদের।

জানা গিয়েছে, ৭ আগস্ট নীতি আয়োগের পরিচালন পরিষদের বৈঠক। এই বৈঠকে থাকবেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী। তবে মমতা বন্দ্যোপাধ্যায় আদৌ এই বৈঠকে যোগ দেবেন কিনা, সেটা অবশ্য এখন নিশ্চিত নয়। কিন্তু তাঁর ৬ অগাস্ট দিল্লি যাওয়ার সম্ভাবনা। গত বছর আয়োজিত এই বৈঠকে ভার্চুয়ালিও যোগ দেননি মমতা। এই বৈঠকে মুখ্যমন্ত্রীর উপস্থিত সম্ভাবনাকে কটাক্ষের সুরে বিঁধেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি জানান, নীতি আয়োগ মানেন না মুখ্যমন্ত্রী। তাই এই বৈঠকে যোগ দেওয়ার অছিলায় কেন্দ্রীয় সংস্থার হাত থেকে ভাইপোকে বাঁচাতে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, এল গনেশন বাংলার অস্থায়ী রাজ্যপালের দায়িত্ব সামলাচ্ছেন। তাঁর জায়গায় পূর্ণ সময়ে কে রাজ্যপাল পদে আসবেন? সে একটা বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপর্বে আলোচনার সম্ভাবনা মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে উপরাষ্ট্রপতি পদে শাসক জোট এনডিএ-র পদপ্রার্থী জগদীপ ধনকর। যদিও তাঁকে সমর্থন করছে না তৃণমূল কংগ্রেস। পাশাপাশি বিরোধীদের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভাকেও সমর্থন করছে না বাংলার শাসক দল। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর সম্ভাব্য বৈঠকের বিষয় নিয়ে রয়ে গিয়েছে ধন্দ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন