ব্রেকিং নিউজ
cbi-registers-case-against-babul-supriyos-pa-over-bribery-case-
Babul: দুর্নীতির অভিযোগে প্রাক্তন মন্ত্রী বাবুলের আপ্ত সহায়কের বিরুদ্ধে এফআইআর সিবিআইয়ের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-09 19:50:37


কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) আপ্ত সহায়ক সুশান্ত মল্লিকের বিরুদ্ধে দুর্নীতির (Corruption case) অভিযোগে এফআইআর দায়ের সিবিআইয়ের (CBI FIR)। পদের অপব্যবহার করে ঘুষ নেওয়ার অভিযোগে আইপিসির ১২০-বি-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রীকে বরাত পাইয়ে দেওয়ার নামে মোটা অঙ্কের ঘুষ নিয়েছিলেন। এই দুর্নীতির ঘটনা ২০১৬-১৭ সালের। সেই সময় মোদী মন্ত্রিসভার ভারী শিল্প এবং ইস্পাত মন্ত্রকের প্রতিমন্ত্রী ছিলেন বর্তমান তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয়। তাই প্রায় পাঁচ বছর পর এই অভিযোগে এফআইআর দায়ের হওয়ায় রাজনৈতিক প্রতিহিংসা দেখছে তৃণমূল।

দেখুন সেই এফআইআর-র অংশ: 


২০১৬-তে মেসার্স আশুতোষ মুখোপাধ্যায় নামে এক ব্যক্তির থেকে দিল্লিস্থিত সংস্থা ইপিএল-র একাধিক উচ্চপদস্থ কর্তা ৫০ লক্ষ টাকা ঘুষের বিনিময়ে টেন্ডার পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। অভিযুক্তদের তালিকায় ভারত সরকার অধিগৃহীত এই সংস্থার সিএমডি, ম্যানেজার, একজিকিউটিভ ডিরেক্টর পদমর্যাদার ব্যক্তিরা রয়েছেন। আশুতোষ মুখোপাধ্যায় থেকে প্রাপ্ত ঘুষের টাকা থেকে ৫ লক্ষ টাকা ঢুকেছিল তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রীর আপ্ত সহায়ক সুশান্ত মল্লিকের অ্যাকাউন্টে। ঘটনাচক্রে সেই সময় সুশান্ত মল্লিক কেন্দ্রীয় প্রতিমন্ত্রকের কর্মী হিসেবে কর্মরত ছিলেন। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত বালিগঞ্জের তৃণমূল বিধায়কের কোনও যোগসাজশ মেলেনি।

কী বলা এফআইআর-এ?



এদি ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসা দেখা তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, 'বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছেন। তাই বিজেপি তাঁর উপর রুষ্ট, এটা তো স্বাভাবিক। এমনকী, বিজেপির প্রতিনিধিত্ব করা রাজ্যপাল জগদীপ ধনকড় পর্যন্ত বাবুলের শপথ নেওয়া ঘিরে জলঘোলা করছেন। সেই সব সূত্রেই কোথাও কিছু হচ্ছে কি না, তা আমরা খোঁজখবর নিয়ে দেখব।' বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলছেন, 'উনি আমাদের দলে ছিলেন। এখন অন্য দলে গিয়েছেন বলেই কুৎসা করব না। কী হয়েছে তার তদন্ত হোক।'

পরপর দু'বার বিজেপির টিকিটে লড়ে আসানসোল থেকে সাংসদ হয়েছিলেন বাবুল সুপ্রিয়, ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও। একুশের ভোটের পর দলের সঙ্গে দূরত্ব বাড়ে তাঁর। সাংসদ পদ ছেড়ে তৃণমূলে যোগ দেন বাবুল। সম্প্রতি ঘাসফুলের প্রার্থী হিসেবে বালিগঞ্জ উপনির্বাচন জিতে থেকে বিধায়কও হয়েছেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন