ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
bhutan-border-aggitation
Bhutan ভূটান সীমান্তে প্রাচীর তৈরিকে কেন্দ্র করে বিক্ষোভ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2021-12-20 21:17:52


ভূটানের পক্ষ থেকে আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের পাসাখায় সীমান্তে প্রাচীর নির্মাণের কাজ চলছে। সোমবার সীমান্ত লাগোয়া আলিপুরদুয়ার জেলার জয়গাঁ আপার খোকলাবস্তি এলাকার বাসিন্দারা সীমান্তে প্রাচীর নির্মাণের কাজ আটকে দেন। বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা।

জয়গাঁ আপার খোকালাবস্তি এলাকার বাসিন্দারা জানান, ভূটানের পক্ষ থেকে সীমান্তপ্রাচীর নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। এই প্রাচীর নির্মাণের সময় আপার খোকলাবস্তি এলাকার বেশ কিছু বাসিন্দার ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং কারও কারও সুপারিবাগান ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও পানীয় জলের পাইপও ক্ষতিগ্রস্ত হয়। নির্মাণকারী সংস্থার গাড়ি, ট্রাক, জেসিবি চলাচলের জন্য এই ঘটনা ঘটে। ওই সময় নির্মাণকারী সংস্থার পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্ত এখন কাজ শেষের পথে, ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে না। সেই ক্ষতিপূরণ প্রদানের দাবিতে এলাকাবাসী এদিন সীমান্ত প্রাচীর নির্মাণের কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভে সামিল হন। গ্ৰামবাসীরা জানান, ক্ষতিপূরণ না পাওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে‌।

এই বিষয়ে আপার খোকলাবস্তি এলাকার পঞ্চায়েত সদস্য পবন বীর মোক্তান জানান,  নির্মাণকারী সংস্থার গাড়ি চলাচল ও সীমান্ত প্রাচীর নির্মাণের সময় কয়েকজনের বাড়িঘর ও সুপারিবাগান নষ্ট হয়। ওই সময় বলা হয়েছিল, ক্ষতিপূরণ দেওয়া হবে। কিন্ত এখন ক্ষতিপূরণ প্রদান করা হচ্ছে না। তাই তাঁরা বিক্ষোভ দেখান।

এই বিষয়ে নির্মাণকারী সংস্থার সুপারভাইজার বিক্রম ধামালা জানান, কোম্পানি ক্ষতিপূরণ দেওয়ার দায়িত্বভার নিয়েছে। এখন দেখার, আদৌ তাঁরা ক্ষতিপূরণ পান কিনা।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন