ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
assam-police-arrested-jignesh-mewani-over-controversial-twitter-post-against-pm-modi
Jignesh Mewani: মোদীর বিরুদ্ধে আপত্তিকর পোস্ট, মধ্যরাতে গুজরাতে গ্রেফতার কংগ্রেস বিধায়ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-21 12:59:57


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) উদ্দেশে আপত্তিকর ট্যুইটের অভিযোগে গ্রেফতার কংগ্রেস বিধায়ক জিগ্নেশ মেবানি (Jignesh Mewani)। অসম পুলিস (Assam Police) বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ গুজরাতের পালনপুরের এক সার্কিট হাউস থেকে তাঁকে গ্রেফতার করেছে। এরপর সড়ক পথে আহমেদাবাদে এনে আকাশপথে অসম নিয়ে আসা হয় তাঁকে। এমনটাই ট্যুইট করে জানান কোঁকড়াঝাড়ের এসপি থুবে প্রতীক বিজয় কুমার। জানা গিয়েছে, যে ট্যুইট ঘিরে বিতর্ক, সেই ট্যুইটকে মেবানির প্রোফাইল থেকে সরিয়েছে ট্যুইটার।

অরূপকুমার দে নামে কোঁকড়াঝাড়ের এক বিজেপি নেতা মেবানির বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগকে গুরুত্ব দিয়েই এই গ্রেফতারি। সূত্রের খবর, মেবানির বিরুদ্ধে দায়ের করা এফআইআরে অপরাধমূলক ষড়যন্ত্র, দুই সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরি, শান্তি লঙ্ঘনের মতো ধারায় মামলা দায়ের করা হয়েছে।

১৮ এপ্রিল করা এই ট্যুইট আপাতত আইনি কারণে প্রোফাইল থেকে সরিয়েছে ট্যুইটার। এদিকে, দলীয় বিধায়কের গ্রেফতারির খবর মিলতেই আহমেদাবাদ বিমানবন্দরে পৌঁছে বিক্ষোভ দেখান প্রদেশ কংগ্রেস নেতারা। ছিলেন গুজরাত কংগ্রেসের সভাপতি জগদীশ ঠাকোর-সহ অন্যরা। তাঁদের অভিযোগ, পুলিস মেবানির বিরুদ্ধে দায়ের করা এফআইয়ার দেখাতে পারেনি কংগ্রেস কর্মী-সমর্থকদের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন