২৪ এপ্রিল, ২০২৪

anubrata: 'আমার পিছনে দল আছে',দিল্লির ইডি কর্তাদের সাফ জানালেন অনুব্রত
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-18 17:27:30   Share:   

অনুব্রতর(anubrata mondal) পরিচারক বিজয় রজকের লেনদেনের তথ্য ইডির(ed) হাতে, যা দেখে রীতিমতো অবাকই হয়েছেন কেন্দ্ৰীয় সংস্থা। বীরভূমের কেন্দ্রীয় সমবায় ব্যাংকের আবিনাশপুর শাখায় অ্যাকাউন্ট রয়েছে বিজয় রজকের, সিএন-র হাতে আসা তথ্য অনুযায়ী লকডাউনের সময় বিজয়-এর অ্যাকাউন্টে জমা পড়েছে লক্ষ-লক্ষ টাকা। তথ্য অনুযায়ী ২০২০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত ৬০ লক্ষ টাকা লেনদেন হয়েছে অনুব্রতর পরিচারকের ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে। এই নিয়ে বিজয় রজক অবশ্য জানান, 'আমি এই টাকার বিষয়ে কিছুই জানি না, এমনকি আমি কোনোদিন ওর থেকে টাকা নিইনি।' শুক্রবার বিজয়কে ৬ ঘন্টা জেরা করে ইডি। বিজয়ের থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গিয়েছে বলে খবর ইডি সূত্রে। যা নিয়ে অস্বস্তিতে পড়তে পারেন রাজ্য রাজনীতির কেষ্ট মন্ডল।

শুক্রবার অসুস্থ থাকলেও শনিবার অপেক্ষাকৃত সুস্থ অনুব্রত। শুক্রবার অনুব্রত আইনজীবীদের জানান,'বুকে সামান্য শ্বাসকষ্ট আছে', সেইমতো শনিবার রাম মনোহর লোহিয়া হাসপাতালে অনুব্রতর স্বাস্থ্য পরীক্ষা করা হয়।  প্রাথমিক চিকৎিসার পর চিকিৎসকরা জানান, অনুব্রত অপেক্ষাকৃত সুস্থই আছেন, জেরা প্রসঙ্গে ইডি সূত্রে খবর বেশ কয়েকজন অনুব্রত ঘনিষ্ঠকে তলব করা হয়েছিল। এখনও পর্যন্ত তাঁরা আসেনি।

ইডি সূত্রে খবর মনীশ কোঠারি ও অনুব্রতকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারে ইডি। কোঠারি ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে ইডির হাতে। ইডি সূত্রে খবর, তিনি অনুব্রত মন্ডলের বিরুদ্ধে মুখও খুলেছেন। ইডিকে জানিয়েছেন অনেক গুরুত্বপূর্ণ তথ্য। কিন্তু, শুধুই কি অনুব্রত মন্ডলের সিএ হিসাবেই কাজ করেছেন মনীশ কোঠারি? না গরু পাচারের অনুব্রত টাকা লেনদেনের পাশাপাশি ভাগ বসিয়ে ছিলেন কালো টাকায়? যা নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

কারণ, মনীশ কোঠারির সম্পত্তির পরিমান দেখলে চক্ষু চরক গাছ হতে পারে সকলের।। বীরভূম জেলার শুধু বোলপুরের রূপপুর মৌজা, গোপালনগর মৌজা, কংকালীতলা মৌজা, দ্বারকানাথপুর মৌজা, সুরুল মৌজা-সহ বোলপুরের সব মৌজাতেই রয়েছে মনীশ কোঠারির জমি। যার বাজারমূল্য হিসেব করলে হবে আনুমানিক ১৫ কোটি টাকার অধিক।। সূত্রের খবর অনুযায়ী, আর এই সব জমিই তিনি কিনেছেন ২০১৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত।। আর এই সময়কালে অনুব্রত মন্ডলের  হিসেব সামলেছেন মনীশ কোঠারি।

যদিও গোটা ঘটনায় এখনও ঘাবড়ানোর চিত্র দেখা যায়নি অনুব্রতর চোখেমুখে, বরং ইডি হেফাজতে থেকেও দলের উপরই ভরসা রাখছেন অনুব্রত। তদন্তকারী অফিসারদের অনুব্রত জানিয়েছেন, আমার পিছনে দল সব সময় আছে। দলের উপর ভরসা আছে,এমনটাই ইডি সূত্রে খবর। 



Follow us on :