ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
another-indian-student-dies-in-ukraine-mamata-attacks-modi
Indian student: ইউক্রেনে ফের এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু, মোদীকে তোপ মমতার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-02 19:06:29


রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ (Russia-Ukraine war) আজ, বুধবার সপ্তম দিনে পড়েছে। যুদ্ধ থামার কোনও নামই নিচ্ছে না রাশিয়া। আরও আক্রমণাত্মক হয়ে উঠছে রুশ সেনা। যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের (Indian Student) মধ্যে রুশ সেনার গোলায় প্রাণ (Death Indian Student) হারিয়েছিলেন কর্ণাটকের বাসিন্দা এক ডাক্তারি পড়ুয়া। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রাণ গেল আরেক ভারতীয় পড়ুয়ার।

তবে রুশ সেনার আক্রমণে নয়, যুদ্ধকালীন পরিস্থিতি নিয়ে তিনি আতঙ্কিত হয়ে পড়েছিলেন। যার জেরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। মৃত পড়ুয়ার নাম চন্দন জিন্দল। বয়স ২২ বছর। পঞ্জাবের বারনালের বাসিন্দা। তিনি অসুস্থ হয়ে ভিনিৎসিয়ার এক হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়।

অন্যদিকে, ইউক্রেনে আটকে থাকা পড়ুয়াদের মৃত্যু নিয়ে সরব হতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বুধবার উত্তরপ্রদেশের ভোটপ্রচারের (Uttarpradesh Election) জন্য বারাণসীর উদ্দেশে রওনা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যাওয়ার পূর্বে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারকাজ নিয়ে কেন্দ্রকে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বললেন, প্রধানমন্ত্রী তিন মাস আগে থেকে সব জানতেন। তাহলে কেন ফিরিয়ে আনার ব্যবস্থা করেননি ছাত্রদের? ছাত্রদের তাহলে বাঙ্কারে থাকতে হত না, খাবারের জন্য কাঁদতে হত না। মৃত্যুও হত না। এটা অবহেলা। আর অবহেলাটা অপরাধ বলে মনে করেন তিনি। মুখ্যমন্ত্রীর অভিযোগ, বিজেপির মন্ত্রীরা দেখন্দারি করছে। মুখ্যমন্ত্রী স্পষ্ট বলেছেন, 'মানুষের কাজ করার দরকার হলে আমি নিজে যুদ্ধে যেতে রাজি।'

যদিও এই মুহূর্তে ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরাতে কেন্দ্রের তরফে জোরকদমে চলছে 'অপারেশন গঙ্গা'। আগামী ৩দিনে ২৬টি বিমান পরিষেবা চালু করা হয়েছে পড়ুয়াদের উদ্ধার করে আনার জন্য।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন