২৫ এপ্রিল, ২০২৪

Elephant: রাস্তায় আখের ট্রাক দাঁড় করিয়ে চলছে প্রকাশ্য 'তোলাবাজি', দেখুন সেই ভিডিও
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-09 14:32:23   Share:   

ঠিক যেন তোলাবাজি। রাস্তায় একের পর এক আখবোঝাই(Sugarcane) ট্রাককে থামিয়ে দিচ্ছে দাঁতাল(Elephant)। এমনকি তোলাবাজের মতো ট্রাকগুলি থেকে নিজের পেট ভরানোর জন্য শুঁড় দিয়ে আখও নিয়ে নিচ্ছে। হাতির এহেন কাণ্ডের একটি ভিডিও(ViralVideo) প্রকাশ্যে এসেছে।   

ভিডিওতে দেখা গিয়েছে, ঘন জঙ্গলের মধ্যে দিয়ে চলে গিয়েছে একটি পিচের মসৃণ রাস্তা। ওই রাস্তা পারাপার করেই হাতিরা চলছে। এমনকি একটি বোর্ডেও সতর্কীকরণ বার্তা দিয়ে লেখা রয়েছে গাড়ির গতি কমানোর জন্য। কারণ হাতিরা রাস্তা পারাপার করে। যাতে তারা দুর্ঘটনার শিকার না হয়, তাই এই ব্যবস্থা। সেই অনুযায়ী ধীর গতিতেই ওই এলাকায় গাড়ি চালান চালকরা। 

যেমনটা দেখা গিয়েছে, গাড়ির গতি কম থাকার ফলে খাবারভর্তি কোনও গাড়ি সেই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ির সামনে দাঁড়িয়ে পড়ে হাতি। তখন চালকরা নিজেদের বিপদ এড়াতে গাড়ি থামিয়ে দেন। গাড়ি থেমে গেলে হাতিরা নিজেদের প্রয়োজন মতো গাড়ি থেকে খাবার নিয়ে চলে যায়। তেমনই আখবোঝাই ট্রাকগুলি যখন যাচ্ছিল, তখনই রাস্তার ধারে খাবারের খোঁজে এসে দাঁড়িয়েছিল একটি হাতি। আখবোঝাই ট্রাকটিকে দেখেই ধীর পায়ে রাস্তার উপর এসে দাঁড়ায় হাতিটি। দূর থেকেই রাস্তার উপর হাতিটিকে দেখেই ট্রাকের গতি কমিয়ে দেন চালক।

এরপর হাতিটি ট্রাকের পিছনের দিকে এসে বেশ কিছু আখ নামিয়ে নেয়। তারপর হাতিটি রাস্তা থেকে একটু পিছিয়ে আসতেই ট্রাকটি আবার চলতে শুরু করে।


Follow us on :