ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Zelensky-Modi-spoke-on-the-phone-to-bring-back-the-students-stuck-in-Sumi
Ukraine: পড়ুয়াদের ফেরাতে জেলেনস্কি ও পুতিনকে ফোন মোদীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-07 17:02:06


আটকে পড়া ভারতীয় পড়ুয়াদের নিয়ে উদ্বেগ প্রকাশ করে দ্বিতীয়বারের মতো ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে (Volodymyr Zelensky) ফোন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi)।  রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) ১২ তম দিনে পা দিয়েছে। আর সোমবার তৃতীয়বারের জন্য রাশিয়া-ইউক্রেনের প্রতিনিধিরা বেলারুশ সীমান্তে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। তার আগেই ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ সারলেন প্রধানমন্ত্রী। এদিনই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ইউক্রেনের সুমিতে এখনও প্রায় ৭০০ ভারতীয় আটকে পড়ে আছেন। সেই ছাত্রদের সরিয়ে আনতে সাহায্য চেয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৩৫ মিনিট ধরে দুজনের মধ্যে কথোপকথন হয়। প্রধানমন্ত্রী জেলেনস্কিকে জানান, ভারত সর্বদা শান্তিপূর্ণ আলোচনার মধ্যে দিয়ে সমস্যার সমাধানের পক্ষেই দাঁড়াবে। অন্যদিকে, রুশ প্রেসিডেন্টের সঙ্গে প্রায় ১ঘণ্টার ফোনালাপেও ভারতীয় পড়ুয়াদের উদ্ধারের বিষয়টি নিয়ে আলোচনা হয়। রুশ প্রেসিডেন্টও নিরাপদে ফেরানোর আশ্বাস দেন।  


এই ফোনালাপের পর একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে তৈরি হওয়া পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

প্রসঙ্গত, সোমবারই তৃতীয়বারের জন্য সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ভারতীয় সময় বেলা সাড়ে ১২টা থেকে ইউক্রেনের একাধিক শহরে যুদ্ধবিরতির ঘোষণা করে রাশিয়া। নিরাপদে মানুষকে বের করে আনার জন্য এই পদক্ষেপ বলে জানিয়েছেন পুতিন। তবে জেলেনস্কি একে রাশিয়ার 'নাটক' বলে কটাক্ষ করেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন