ব্রেকিং নিউজ
Yoga-brings-peace-to-the-universe-the-message-of-the-Prime-Minister-on-Yoga-Day
Modi: মহাবিশ্বে শান্তি আনে যোগ, বার্তা মোদীর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 08:31:56


আজ আন্তর্জাতিক যোগ দিবস। কেন্দ্র সরকারের সিদ্ধান্ত অনুযায়ী স্বাধীনতার ৭৫তম বর্ষ উপলক্ষে দেশের জনপ্রিয় পর্যটন স্থলগুলিতে যোগ দিবস পালন করা হয়। এবছর যোগ দিবসের থিম হল ‘মানবতার জন্য যোগ’ Yoga for humanity। মঙ্গলবার সকালে মাইসুরু প্রাসাদ প্রাঙ্গণে আন্তর্জাতিক যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ১৫ হাজার মানুষের সঙ্গে যোগাভ্যাস করেন প্রধানমন্ত্রী। এছাড়াও মোদীর সঙ্গে মাইসোর প্যালেসে উপস্থিত কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। এদিন দেশবাসীকে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এই সমগ্র মহাবিশ্ব আমাদের দেহ এবং আত্মা থেকে শুরু হয়। মহাবিশ্বে শান্তি আনে যোগাভ্যাস। যোগ জীবনের অঙ্গে পরিণত। যোগই এখন জীবনের পথ। অনেকের জীবন পালটে দিয়েছে যোগাভ্যাস। এইভাবে যোগব্যায়াম মানুষ এবং দেশকে সংযুক্ত করতে পারে । যোগ আমাদের মধ্যে থাকা সব কিছু সম্পর্কে সচেতন করে এবং সচেতনতা বোধ তৈরি করে। এই থিমের মাধ্যমে সমগ্র মানবতার কাছে বার্তা পাঠানোর জন্য তিনি রাষ্ট্রসংঘ এবং সব দেশকে ধন্যবাদ জানিয়েছেন।

এদিন দেশের ৭৫টি জায়গায় ৭৫ জন কেন্দ্রীয় মন্ত্রী যোগ দিবস উদযাপন করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছিলেন নাসিকে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ছিলেন তামিলনাড়ুর কোয়েম্বাটোরে ভারতী বিমান বাহিনীর আধিকারিক ও জওয়ানদের সঙ্গে। মুম্বইতে ছিলেন পীযূষ গোয়েল।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন