২৩ এপ্রিল, ২০২৪

Math: অঙ্কে নম্বর কম কেন? প্রশ্ন তুলে শিক্ষককে বেদম মার ছাত্রদের
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-31 17:48:39   Share:   

স্কুলে শিক্ষকের কাছে বকা বা মার (Beaten) কম-বেশি সকলেই খেয়েছেন। দুষ্টুমি করলে কান মলা যেমন খেতে হয়েছে তেমনই পড়া না পারলে ভরা ক্লাসের মধ্যে কান ধরে দাঁড় করিয়েও দিতেন শিক্ষকরা। কিন্তু ছাত্ররা পেটাচ্ছেন শিক্ষককে? এমন কথা কি কখনও শুনেছেন? তবে বাস্তবে এমনটাই ঘটেছে ঝাড়খণ্ডের (Jharkhand) একটি স্কুলে। দুমকা (Dumka) জেলার একটি সরকারি স্কুলের অঙ্কের শিক্ষক (Math teacher) এবং একজন কেরানিকে পরীক্ষায় কম নম্বর দেওয়ার জন্য  মঙ্গলবার গাছে বেঁধে বেধড়ক পেটানোর অভিযোগ উঠল নবম শ্রেণির পড়ুয়াদের বিরুদ্ধে।

ছাত্রদের অভিযোগ, তাদের ফেল করানোর জন্য ইচ্ছা করেই কম নম্বর দেওয়া হয়েছে। এদিকে, মারধরের ভিডিও ইতিমধ্যে ভাইরাল।  যেখানে দেখা যাচ্ছে, অঙ্কের শিক্ষক এবং কেরানিকে গাছে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। ইউনিফর্ম পরা বেশ কয়েকজন ছাত্রকে তাঁদের আশপাশে ঘুরতে দেখা যাচ্ছে। ভিডিওটি স্কুলেরই অন্য এক শিক্ষক সোশাল মিডিয়ায় পোস্ট করেন।

এরপরই হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ওই ১১ জন পড়ুয়াকে অঙ্কে ৩২ নম্বরেরও কম দেওয়া হয়েছিল। যা ফেল করারই সমান। পুলিস সূত্রে খবর, ওই অঙ্কের শিক্ষক আগে এই স্কুলেরই প্রধান শিক্ষক ছিলেন। কোনও কারণে তাঁকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

এছাড়া স্কুল কর্তৃপক্ষের তরফেও কোনোরকম অভিযোগ দায়ের করা হয়নি। তাদের দাবি, পুলিসে অভিযোগ করলে ছাত্ররা আরও বিগড়ে যেতে পারে। গোপীকান্দারের বিডিও অনন্ত ঝা ওই আবাসিক স্কুলে গিয়েছিলেন। তাঁর দাবি স্কুলে ২০০ পড়ুয়া রয়েছে। বেশির ভাগ পড়ুয়াই এই ঘটনার সঙ্গে জড়িত।


Follow us on :