ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
Why-is-Modi-silent-on-the-record-decline-in-the-price-of-rupees-Rahuls-attack
Rupee: টাকার দামে রেকর্ড পতনে মোদী নীরব কেন? তোপ রাহুলের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-16 17:19:18


ডলারের নিরিখে টাকার দাম হু হু করে পড়ছে। বর্তমানে তা নেমে এসেছে প্রায় ৮০ টাকায়। এটা টাকার দামের রেকর্ড পতন। এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। তাঁর প্রশ্ন, এমন একটা সংকটজনক অবস্থায় মোদী নীরব কেন?

উল্লেখ্য, ২০১৪ সালের আগে ইউপিএ সরকারকে এই ইস্যুতেই আক্রমণ শানিয়েছিল গেরুয়া শিবির। টাকার দামের পতনের জন্য তারা প্রবলভাবে দায়ী করেছিল তত্কালীন সরকারকে। এবার একই অস্ত্রে বিরোধী বেঞ্চে বসা কংগ্রেস নেতৃত্ব ক্ষমতাসীন বিজেপিকে ঘায়েল করার চেষ্টায় নামল।

রাহুল গান্ধি ট্যুইটে কটাক্ষ করে লিখেছেন, টাকার দাম ৪০ হল রিফ্রেশিং, ৫০ এ ইন্ডিয়া ইন ক্রাইসিস, ৬০ এ আইসিইউ, ৭০ এ আত্মনির্ভর, ৮০ তে অমৃতকাল।

প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্বরম বলেছেন, ২০১৩ সালে ইউপিএ সরকার ডলারের নিরিখে টাকার দাম চারমাসের মধ্যে ৬৯ থেকে করেছিল ৫৮। ওই সময়ে জিডিপি-র বৃদ্ধির হার ২০১২-১৩র ৫.১ শতাংশ থেকে বেড়ে হয়েছিল ২০১৩-১৪ তে ৬.৯ শতাংশ।

মোদীকে সরাসরি আক্রমণ করে রাহুল গান্ধি বলেছেন, সেই সময় তো আপনি এ নিয়ে ব্যাপক হইচই বাধিয়ে দিয়েছিলেন। কিন্তু এখন টাকার দাম এভাবে ব্যাপক হারে কমে যাওয়ার পরেও আপনি চুপ কেন?

কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, প্রধানমন্ত্রী যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময় টাকার দামে পতন হলেই রে রে করে উঠতেন। তিনি এও বলতেন, এর সঙ্গে দেশ এবং প্রধানমন্ত্রীর মর্যাদার প্রশ্ন জড়িত। ২০১৩ সালের জুলাই মাসে তিনি ট্যুইট করে বলেছিলেন, ইউপিএ সরকার এবং রুপি যেন পরস্পরের সঙ্গে প্রতিযোগিতায় নেমেছে, কার আগে পতন হবে। সেই তিনি এখনকার অবস্থা নিয়ে কী বলবেন? 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন