২০ এপ্রিল, ২০২৪

Sehwag: 'বিদেশীরা ভারতের উন্নতি সহ্য করতে পারে না', শেহবাগের সাম্প্রতিক ট্যুইটে চর্চা
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-07 16:34:59   Share:   

আদানিকাণ্ড (Adani Row) নিয়ে এবার মুখ খুললেন বীরেন্দ্র শেহবাগ (Virender Sehwag)। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই ব্যাটার টুইট করে আদানির সংস্থার পক্ষে যুক্তি খাড়া করেন। নাম না করে তিনি হিন্ডেনবার্গের রিপোর্টের (Hindenburg Research) বিরুদ্ধেও সরব হয়েছেন বলে বিশেষজ্ঞদের মত। শেহবাগের অভিযোগ, 'ভারতের উন্নতি কিছুতেই সহ্য করতে পারে না পশ্চিমি দেশগুলি। ভারতের শেয়ার বাজারে সৃষ্টি হওয়া অনিশ্চয়তা একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র।' হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশের পর এভাবেই সরব হয়েছিলেন খোদ গৌতম আদানিও।

সোমবার শেহবাগ লেখেন, 'গোরো সে ইন্ডিয়া কি তরক্কি বরদাস্ত নহি হোতি। কিন্তু তারা যতই চেষ্টা করুক না কেন, ভারত শক্তিশালী হয়ে ঘুরে দাঁড়াবে।' সহবাগের এই টুইট ঘিরে সমাজমাধ্যমে হইচই।

গত ২৪ জানুয়ারি আদানি গোষ্ঠীর প্রধান গৌতম আদানির বিরুদ্ধে শেয়ার দরে কারচুপি এবং আর্থিক তছরুপে‌র অভিযোগ আনে মার্কিন সংস্থা ‘হিন্ডেনবার্গ রিসার্চ’। হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশ্যে আসতেই একাধিক প্রশ্নের মুখে পড়ে আদানি গোষ্ঠী। ধস নেমেছে আদানিদের বিভিন্ন সংস্থার শেয়ারে। প্রায় অর্ধেক সম্পত্তি খুইয়েছে আদানিরা। তাই মনে করা হচ্ছে সহবাগ যে ভারতীয় বাজারের বিপর্যয়ের কথা টুইটে উল্লেখ করেছেন তা আদানিদের জন্যই। যদিও অনেক নেটিজেন সহবাগের টুইটের উপর ভিত্তি করে আদানিদের পক্ষে-বিপক্ষে যুক্তি দিয়েছেন।

এর আগে শেহবাগ ২০১৬ সালের নভেম্বরে ভারত সরকারের করা নোটবন্দির সিদ্ধান্তকেও ‘ভাল পদক্ষেপ’ বলে প্রশংসা করেছিলেন তিনি।


Follow us on :