ব্রেকিং নিউজ
Violence-on-the-way-to-the-police-coaching-center-One-of-the-main-reasons-for-the-arrest
Agnipath arrest: অগ্নিপথে হিংসায় পুলিসের ব়্যাডারে বিভিন্ন কোচিং সেন্টার! গ্রেফতার এক মূলচক্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-19 17:47:16


চার বছরের চুক্তিভিত্তিক সেনা নিয়োগের কেন্দ্রীয় প্রকল্প ঘিরে বিক্ষোভ। তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদ রেলওয়ে স্টেশনে শুক্রবারের হিংসার ঘটনায় একজন প্রাক্তন সেনা সদস্যকে গ্রেফতার করা হয়েছে,  জানিয়েছে অন্ধ্র পুলিস । আভুলা সুব্বা রাও এই বিক্ষোভের পিছনে মূল পরিকল্পনাকারী বলে অভিযোগ ।

পুলিস সূত্রে জানা গেছে, তিনি জনতাকে একত্রিত করার জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেছিলেন এবং সেকেন্দ্রাবাদে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করেছিলেন । মূলত, অগ্নি-হিংসার নেপথ্যে বিভিন্ন কোচিং সেন্টার। পুলিসের ব়্যাডারে রয়েছে বিহার, তেলঙ্গানা, অন্ধ্রপ্রদেশের বেশ কয়েকটি প্রশিক্ষণ কেন্দ্র। যেখানে সেনায় নিয়োগের জন্য তরুণদের প্রশিক্ষণ দেওয়া হয়।

জানা গেছে,আভুলা সুব্বা রাও নামের ওই ব্যক্তি বেশ কিছু কোচিং সেন্টার চালান। সেকেন্দরাবাদ স্টেশনে খণ্ডযুদ্ধের সময় ৪৫ জনকে গ্রেফতার করে পুলিস। সে সময়ই তাঁকে পাকড়াও করা হয় বলে পুলিস সূত্রে জানা গেছে। অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলা থেকে এসেছেন সুব্বা রাও।তাঁর প্রশিক্ষণ কেন্দ্রের ১০০ জন সদস্য রয়েছে পুলিসের সন্দেহভাজনের তালিকায় । আরও জানা গেছে, নারসারাওপেট, হায়দ্রাবাদ সহ নয়টি প্রশিক্ষণ কেন্দ্র চালান তিনি। 

অন্ধ্রের পাশাপাশি বিহারে গোলমালের ঘটনাতেও কোচিং সেন্টারগুলির ভূমিকা খতিয়ে দেখছে পুলিস। ইতিমধ্যেই দু’টি কোচিং সেন্টারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এ ছাড়াও পাটনার বেশ কয়েকটি প্রশিক্ষণ কেন্দ্রের উপর নজর রাখছে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন