ব্রেকিং নিউজ
Veteran-politician-and-former-union-minister-Sharad-Yadav-died-in-Gurugram-Hospital
Yadav: গুরুগ্রামের হাসপাতালে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শরদ যাদব, শোকস্তব্ধ মোদী-মমতা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-13 12:06:43


প্রয়াত হলেন প্রাক্তন জেডিইউ সভাপতি তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শরদ যাদব (Sharad Yadav)। ৭৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। সমাজতান্ত্রিক রাজনীতির মাধ্যমে জনগণের মধ্যে একটি আলাদা পরিচিতি তৈরি করেছিলেন তিনি। বৃহস্পতিবার রাতে শরদ যাদবের মৃত্যুর খবর দেন তাঁর কন্যা সুহাসিনী যাদব। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং অন্যান্যরা।

বিহারের রাজনীতিতে নিজের স্বকীয় পরিচয় তৈরি করেছিলেন। কিন্তু এখন সেই মহান নেতা চিরঘুমের দেশে চলে যান। গুরুগ্রামের ফোর্টিস হাসপাতালে তাঁর মৃত্যু হয়। জানা গিয়েছে, বেশ কিছুদিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন বর্ষীয়ান এই সোশ্যালিস্ট নেতা।

শারদ যাদবের মেয়ে টুইটারে বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, বাবা আর নেই। ফোর্টিস হাসপাতাল এক বিবৃতিতে জানিয়েছে যে, শরদ যাদবকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। সেসময় কোনও স্পন্দন ছিল না। প্রটোকল অনুযায়ী তাঁকে সিপিআর দেওয়া হয়। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। রাত ১০টা ১৯ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর পরিবারের প্রতি হাসপাতালের তরফে সমবেদনা জানানো হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে লিখেছেন, “শরদজির প্রয়াণে গভীরভাবে ব্যথিত। দীর্ঘ জনজীবনে তিনি নিজেকে একজন সাংসদ এবং মন্ত্রী হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর পরিবার ও সমর্থকদের আমার সমবেদনা।” 

শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইটারে লিখেছেন,”শরদ যাদবের মৃত্যুর খবরে আমি ভারাক্রান্ত। একজন দৃঢ়চেতা রাজনীতিবিদ এবং অত্যন্ত সম্মানিত সহকর্মী। তিনি এবং তাঁর কাজ সকলের মধ্যে বেঁচে থাকবে।”






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন