ব্রেকিং নিউজ
Vaccination-for-12-14-year-olds-from-Wednesday-at-the-clearance-center
Children Vaccine: বুধবার থেকেই ১২-১৪ বছর বয়সিদের জন্য টিকাকরণ, ছাড়পত্র কেন্দ্রের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-14 17:14:10


ধীরে ধীরে সুস্থতার পথে এগোচ্ছে দেশ। করোনা সংক্রমণ যেখানে লাগামছাড়া হয়ে গিয়েছিল, সেখানে দৈনিক সংক্রমণ নেমেছে ৪ হাজারের নীচে। মৃত্যুসংখ্যা কমে ১০০-এর গণ্ডির নিচে নেমেছে। তবুও চিকিৎসক থেকে শুরু করে বিশেষজ্ঞ সকলেই ভ্যাকসিনের উপরই জোর দিয়েছেন। এখনও যাঁরা টিকা নেননি, তাঁদের টিকাকরণের উপর জোর দিয়েছেন। তারই মধ্যে সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবীয় জানালেন, ১২-১৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু হতে চলেছে ১৬ই মার্চ অর্থাৎ বুধবার থেকে। একইসঙ্গে ওই দিন থেকেই ৬০ ঊর্ধ্বদের 'প্রিকশন ডোজ' বা বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

এদিন মনসুখ মান্ডব্য টুইট করে লেখেন, “শিশুরা সুরক্ষিত থাকলে দেশ সুরক্ষিত। আমি আনন্দের সাথে জানাচ্ছি, ১৬ মার্চ থেকে ১২-১৩ এবং ১৩-১৪ বছর বয়সি শিশুদের কোভিড টিকা দেওয়া শুরু হচ্ছে।” তিনি আরও জানিয়েছেন, “প্রত্যেক ষাটোর্ধ্বই এবার থেকে প্রিকশন ডোজ পাবে। শিশুদের পরিবার এবং ষাটোর্ধ্বদের টিকা নেওয়ার আহ্বান জানাই।”

এতদিন ৬০ বছরের বেশি বয়সি এবং বিভিন্ন উপসর্গ বা কোমর্বিডিটি রয়েছে তাঁরাও বুস্টার ডোজ পেতেন। এবার সেই নিয়ম বদলে গেল। টিকা পাবেন সকলন ৬০ ঊর্ধ্বই। এই বছরের শুরুতেই ১৫ থেকে ১৭ বছর বয়সিদের জন্য টিকাকরণ শুরু করেছিল। এবার ১২ থেকে ১৪ বছর বয়সিদের ছাড়পত্র দিল কেন্দ্র।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন