ব্রেকিং নিউজ
Ukraine-Presidentg-Vladimir-zelenskye-claimed-his-russian-counterpart-Vladimir-Putin-might-be-dead
Ukraine: 'পুতিন কি বেঁচে আছেন?', দাভোস সম্মেলনে বড়সড় জল্পনা উসকালেন জেলেনস্কি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-21 11:21:46


বছর ঘুরেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের (Russia Ukraine War)। একদিকে প্রবল পরাক্রমী রুশ সেনা, অন্যদিকে পশ্চিমী দুনিয়ার সমর্থনে চলা ইউক্রেনীয় সেনা। এই দুয়ের মাঝে পড়ে প্রাণ হারিয়েছেন বহু আম ইউক্রেনীয়। কিন্তু কবে এই যুদ্ধের ইতি জানে না কেউ। এই আবহে এবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) জীবিত থাকা নিয়েই সন্দেহ প্রকাশ করলেন ভলোদিমির জ়েলেনস্কি। সুইৎজ়ারল্যান্ডের দাভোসে চলছে ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম (Davos Conclave)। বার্ষিক এই সম্মেলনের প্রাতরাশ বৈঠকে ইউক্রেনের প্রেসিডেন্টের এমন মন্তব্যের পর বিশ্বজুড়ে চাঞ্চল্য।

যদিও পড়শি দেশের রাষ্ট্রপতির এহেন জল্পনা উসকে দেওয়ার পাল্টা হিসেবে রাশিয়া কড়া প্রতিক্রিয়া দিয়েছে। ক্রেমলিনের মুখপাত্র বলেন, 'জ়েলেনস্কির কাছে যে রাশিয়া এবং পুতিন বড় সমস্যা তা আবার স্পষ্ট। উনি চান রাশিয়া এবং পুতিনের অস্তিত্ব মুছে যাক। যত তাড়াতাড়ি উনি বুঝতে পারবেন যে, রাশিয়ার অস্তিত্ব আছে এবং থাকবে, ইউক্রেনের পক্ষে ততই মঙ্গল।'

এদিকে দাভোসের সম্মেলনে যুদ্ধ থামানোর পক্ষেই সওয়াল করেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট। জ়েলেনস্কি বলেন, 'কার সঙ্গে আলোচনা হবে সেটাই আমার কাছে স্পষ্ট নয়। পুতিন আদৌ আর বেঁচে আছেন কিনা, তা নিয়ে আমার সংশয় রয়েছে।' প্রসঙ্গত গত মাসে মার্কিন একটি সংবাদপত্রে দাবি করা হয়েছিল পুতিন গুরুতর অসুস্থ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন