ব্রেকিং নিউজ
Uddhavs-close-MP-Sanjay-Raut-was-arrested-late-at-night-in-a-financial-corruption-case
Sanjay Raut: আর্থিক দুর্নীতি-কাণ্ডে গভীর রাতে গ্রেফতার উদ্ধব ঘনিষ্ঠ সাংসদ সঞ্জয় রাউত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 09:10:41


পাত্র চাউল জমি দুর্নীতি-কাণ্ডে সোমবার গভীর রাতে শিবসেনার সাংসদ (Shiv Sena MP) সঞ্জয় রাউতকে (Sanjay Raut) গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি (ED) সূত্রে খবর, তদন্তে অসহযোগিতার অভিযোগে তাঁকে গ্রেফতার (Arrest) করা হয়েছে। তাঁর বাড়ি থেকে বেশ কিছু নথিও পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। তাঁর বিরুদ্ধে মুম্বইয়ের একটি অঞ্চলের উন্নয়নের কাজে টাকা নয়ছয়ের অভিযোগ রয়েছে। সোমবার তাঁকে আদালতে তোলা হবে জানা গিয়েছে।

উল্লেখ্য, রবিবার সকালেই সঞ্জয় রাউতের মুম্বইয়ের বাড়িতে অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তল্লাশি চালানো হয় দীর্ঘক্ষণ। এরপর ৯ঘণ্টা জেরার পর বিকেল পাঁচটা নাগাদ সঞ্জয়কে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয় ইডি দফতরে। ইডি সূত্রে খবর, তদন্তে বিশেষ সহযোগিতা না করায় শেষে তাঁকে গ্রেফতার করা হয়।

রবিবার ইডি অফিসের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে উদ্ধব ঠাকরে বলেন, "মহারাষ্ট্রকে দুর্বল করার এই চক্রান্ত সফল হবে না। আমি মাথা নত করব না। দলও ছাড়ব না।" 

জানা গিয়েছে, এর আগে দু'বার তিনি অর্থ-পাচার মামলায় জিজ্ঞাসাবাদের সমন এড়িয়ে যান। গত ১ জুলাই ইডি দফতরে গিয়েছিলেন শিবসেনা নেতা। গত ২০ জুলাই আবারও সঞ্জয়কে তলব করেছিল ইডি। কিন্তু তিনি হাজিরা দেননি। দিল্লিতে চলা সংসদ অধিবেশনের উদ্ধৃতি দিয়ে শিবসেনা নেতাকে ফের ২৭ জুলাই তলব করা হয়েছিল। সেদিনও তিনি ইডি দফতরে হাজির হননি। যদিও আগামী ৭ অগস্টের পর তিনি হাজিরা দিতে পারবেন বলে ইডিকে জানিয়েছিলেন রাউত।

প্রসঙ্গত, পাত্র চাউল জমি দুর্নীতি মামলায় বেশ কিছুদিন ধরেই ইডির নজরে ছিলেন সঞ্জয়। রাউতের বেশ কিছু সম্পত্তি ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে ইডি। গত এপ্রিল মাসে রাউত-পত্নী বর্ষা ও তাঁর দুই সহযোগীর সাড়ে ১১ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। সে সময় দাদর এলাকায় বর্ষার ফ্ল্যাট, আলিবাগে রাউতের সহযোগী সুজিত পাটকরের স্ত্রী স্বপ্না ও বর্ষার যৌথ সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন