ব্রেকিং নিউজ
Uddhav-Thackerays-decision-quashed-by-new-CM-Eknath-Shinde
Eknath Shinde: উদ্ধব ঠাকরের সিদ্ধান্ত বাতিল নয়া মুখ্যমন্ত্রীর, অ্যারে কলোনিতেই মেট্রো কারশেড

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-02 08:53:01


সম্প্রতি মহারাষ্ট্রের রাজনীতি নিয়ে জোর চর্চা চলেছে রাজনৈতিক মহলে। পরিবর্তিত পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী পদে এখন আসীন একনাথ শিন্ডে। কিন্তু কুর্সিতে বসার পর ২৪ ঘণ্টা না যেতেই নিলেন এক সিদ্ধান্ত। প্রশাসনিক পদক্ষেপের প্রথম ধাপেই মুম্বইয়ের অ্যারে কলোনি থেকে মেট্রোর কারশেড স্থানান্তরের সিদ্ধান্ত বাতিল করে দিলেন তিনি। অর্থাত্ মুখ্যমন্ত্রী হয়েই একনাথ শিন্ডে অ্যারেতে মেট্রো কারশেডের কাজ শুরু করতে উদ্যত ।

জানা গেছে এই প্রকল্প উদ্ধব সরকার বন্ধ করে দিয়েছিল। পরিবর্তে কঞ্জুরমার্গে হবে কারশেড, এমনটাই বলা হয়েছিল উদ্ধব ঠাকরের তরফে। অ্যারেতে হলে সেখানে কয়েক হাজার গাছ কাটা পড়বে ও পরিবেশের ভারসাম্য নষ্ট হবে। ফলে আগের উদ্ধব সরকার ছাড়পত্র দেয়নি। কিন্তু একনাথ শিন্ডে এসেই বদলে ফেললেন উদ্ধবের সিদ্ধান্ত। উদ্ধব ঠাকরে বলেছিলেন অ্যারে মুম্বইয়ের 'সবুজ ফুসফুস' নামে পরিচিত। কিন্তু সে কথায় শিন্ডে কোনও কর্ণপাত করেননি। 

প্রসঙ্গত, মহারাষ্ট্রে তত্কালীন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ থাকার সময় ২০১৯ সালে সিদ্ধান্ত নেওয়া হয়, মুম্বইয়ের সবুজে ঘেরা অ্যারে মিল্ক কলোনিতে মেট্রোর কারশেড তৈরি করা হবে। কারশেড তৈরি কাজ শুরু হতেই তুমুল বিক্ষোভ দেখান পরিবেশপ্রেমীরা। সেবছরই বিধানসভা ভোটের সময়ে বিজেপির সঙ্গে জোট ভাঙে। পরে শিবসেনা এবং কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট বেঁধে সরকারও গঠন করে। তখন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হন উদ্ধব ঠাকরে। সেই সময় অ্যারে মিল্ক কলোনি থেকে মেট্রোর কারশেড কাঞ্জুরমার্গে স্থানান্তরের সিদ্ধান্ত নেন তিনি। 

এরপরই পরিস্থিতি পাল্টানোর সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী পদে একনাথ শিন্ডে। আর শপথ গ্রহণের পরই নয়া মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত। অ্যারে কলোনিতেই মেট্রো কারশেড তৈরির সিদ্ধান্তই বহাল রাখলেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন