ব্রেকিং নিউজ
Two-suspected-Chinese-nationals-were-caught-by-police-at-the-Indo-Nepal-border-in-Bihar
Border: বিহারে ভারত-নেপাল সীমান্তে পুলিসের জালে দুই সন্দেহভাজন চিনা নাগরিক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-13 19:55:24


ফের পুলিসের জালে সন্দেহভাজন দুই চিনা নাগরিক। রবিবার সন্ধ্যায় বিহারে ভারত-নেপাল সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করা হয় তাদের। অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় ওই দুই চিনা নাগরিককে গ্রেফতার করে সশস্ত্র সীমা বল (এসএসবি)। অভিযুক্তদের কাছে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করার মতো কোনও আইনি কাগজপত্র ছিল না বলেই জানাচ্ছেন এসএসবি কমান্ডার রাজন কুমার শ্রীবাস্তব।

জানা গিয়েছে, ওই দুই চিনা নাগরিকের নাম ইউং হাই লুং (৩৪) এবং লো লুং (৩৮)। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে সীতামারির সুসান্দ থানার আওতাধীন ভিথামোর সীমান্ত ফাঁড়ির মাধ্যমে ভারত থেকে নেপালে প্রবেশের চেষ্টা করার সময় ধরা পড়ে দুজন। ইতিমধ্যে ওই দুজনের বিরুদ্ধে নিকটবর্তী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তাদের বিরুদ্ধে বেআইনিভাবে ভারতে ঢোকার চেষ্টা ও আর্থিক জালিয়াতির অভিযোগ আনা হয়েছে।

ধৃতদের কাছ থেকে এসএসবি কর্মীরা বেশ কিছু জিনিস বাজেয়াপ্ত করেছেন। দুটি পাসপোর্ট, বিমানের বোর্ডিং পাস, বেশ কয়েকটি মোবাইল, পাওয়ার ব্যাংক, এটিএম কার্ড, ওষুধ, ভারতীয় মুদ্রায় ২০০০ টাকা ও মার্কিন মুদ্রায় ১৩৩ ডলার উদ্ধার করা হয়েছে। এসএসবি এবং সীতামারহি পুলিশের যৌথ জিজ্ঞাসাবাদের সময় তারা জানতে পেরেছিল, ধৃত দু’জন গত ২৩ জুন কাঠমান্ডু পৌঁছেছিল। তার আগে থাইল্যান্ডে ছিল এই দু’জন। একমাসের নেপালি ভিসাও ছিল ওই দু’ জনের কাছে। উল্লেখ্য, ২৪ মে, তারা একটি ট্যাক্সি ভাড়া করে নয়ডায় যাত্রা করে। যেখানে তারা ১০ জুন পর্যন্ত জ্যাকি নামে আরেক চিনা নাগরিকের ফ্ল্যাটে ছিল।

কী উদ্দেশ্যে ভারতে প্রবেশ? তা জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানার চেষ্টা চলছে বলে জানায় পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন