ব্রেকিং নিউজ
Two-newborns-die-at-home-without-treatment-family-fights-to-save-mother
Maharastra: চিকিৎসা না পেয়ে বাড়িতেই মৃত্যু দুই সদ্যোজাতের, মাকে বাঁচাতে লড়াই

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-18 08:35:25


আত্মজকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা। কিন্তু শেষরক্ষা হল না। এই সময়ে দাঁড়িয়েও, শুধু হাসপাতালে পৌঁছনোর কোনও রাস্তা নেই বলে জীবনযুদ্ধে হার মানল দুই সদ্যোজাত। হাসপাতালে যাওয়ার দুর্গম পথে রাস্তাতেই রক্তক্ষরণ মায়ের, মর্মন্তুদ ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের পালঘর জেলায়।

পালঘর জেলার মোখাদা তহসিলের বাসিন্দা বন্দনা বুধর সাতমাসের গর্ভাবস্থায় বাড়িতেই যমজ সন্তানের জন্ম দিয়েছেন বলে সংবাদসংস্থা সূত্রে খবর। সময়ের আগেই জন্ম নেওয়া যমজ সন্তান দুর্বল ছিল। সঠিক চিকিৎসার অভাব ছিল সদ্যোজাতের। ফলে বাড়িতেই মৃত্যু হয় তাদের। সন্তান জন্মানোর পরই রক্তক্ষরণ শুরু হয় প্রসূতির। প্রচণ্ড রক্তক্ষরণের কারণে মহিলার অবস্থার দ্রুত অবনতি হওয়ায় পরিবারের সদস্যরা দড়ি, বিছানার চাদর এবং কাঠ ব্যবহার করে একটি অস্থায়ী স্ট্রেচার তৈরি করে হাসপাতালের উদ্দেশে রওনা দেন। পরিবারের সদস্যরা মহিলাকে প্রায় ৩ কিমি নিয়ে যান। পাথুরে জমি এবং পিচ্ছিল ঢালের মধ্য দিয়ে নিয়ে যেতে হয়। এই মর্মান্তিক দৃশ্য দেখা গেল ছবিতে।

যে মা তাঁর সদ্যোজাতকে হারিয়েছেন, তাঁকে বাঁচানোর জন্য পরিবারের সদস্যরা ছিলেন দৃঢ়প্রতিজ্ঞ। তিনি অবশেষে হাসপাতালে চিকিত্সাধীন।

মহারাষ্ট্রের ক্ষমতাসীন জোটের অংশ বিজেপির রাজ্য সহ-সভাপতি চিত্র কিশোর ওয়াঘ ঘটনাটিকে "খুব বেদনাদায়ক" বলে বর্ণনা করেছেন। "সময়ে স্বাস্থ্যসেবা না পাওয়ায় বুধরের যমজ শিশু মারা গেছে," তিনি টুইট করেছেন। বিজেপি নেতা আরও বলেছেন, রাজ্যের বেশ কয়েকটি অংশে রাস্তার অভাবের কারণে এমন অনেক ঘটনা ঘটছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন