২৫ এপ্রিল, ২০২৪

Gujarat: সাহায্যের নামে অন্ধ মহিলাকে ধর্ষণ, কাঠগড়ায় স্বেচ্ছাসেবী সংস্থার দুই
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-20 12:40:03   Share:   

এক অন্ধ মহিলাকে দু'বার ধর্ষণের (Rape) অভিযোগ। অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবী সংস্থার দুই কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গুজরাতের (Gujarat) ভালসাড় এলাকায়। নির্যাতিতা ভালসাড় থানায় অভিযোগ দায়ের করলে দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস (Police)। জানা গিয়েছে, নির্যাতিতা স্ত্রী এবং তাঁর স্বামী দু’জনেই দৃষ্টি হারিয়েছেন। সাহায্য দিতে মাঝেমধ্যেই ওই অন্ধ দম্পতির বাড়িতে যেতেন স্বেচ্ছাসেবী সংস্থার দুই কর্মী। দুই অভিযুক্ত কানা ভাদার্কা এবং দিলীপ দাক্সানি গুজরাতের সোলসুম্বা গ্রামের এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত। ওই সংস্থার তরফে অন্ধদের খাবার ও প্রয়োজনীয় জিনিসপত্র দান করা হয়।  

নির্যাতিতার অভিযোগ, গত বছর অগস্টে ঘটেছে এই ঘটনা। ওই দুই অভিযুক্ত খাবার পৌঁছে দিতে গিয়েছিলেন ২৬ বছর বয়সি ওই মহিলার বাড়িতে। পাখা সারাই করার অজুহাতে কানা নামের এই ব্যক্তি ঘরের ভিতরেই থেকে গিয়েছিলেন। নির্যাতিতার স্বামীও চোখে দেখতে পান না। ফলে কাজের অজুহাতে তাঁর স্বামীকে নিয়ে ঘরের বাইরে বেরিয়ে গিয়েছিলেন দিলীপ।

তারপরেই নির্যাতিতাকে একা পেয়ে কানা তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ। এই ঘটনার এক মাস পর আবার এই নির্যাতিতার বাড়িতে আসেন অভিযুক্তরা। এবার ওই মহিলাকে বাড়িতে একা পেয়ে দিলীপও ধর্ষণ করেন, ঠিক এমনটাই অভিযোগ নির্যাতিতার। তাই চলতি বছরেই ভালসাড় থানায় ওই দুই কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিস। শুক্রবার উমরগাম গ্রাম থেকে অভিযুক্তদের গ্রেফতারও করা হয়। গোটা ঘটনার তদন্তও শুরু করে দিয়েছে পুলিস। তবে এত দেরি করে অভিযোগ দায়ের করার কোনও কারণ খুঁজে পাচ্ছে না পুলিস। 


Follow us on :