ব্রেকিং নিউজ
Tricolor-will-be-hoisted-in-more-than-20-crore-houses-across-the-country-for-three-days-next-month
Har Ghar Tiranga: আগামী মাসে তিনদিনের জন্য সারা দেশে ২০ কোটিরও বেশি বাড়িতে তেরঙ্গা উত্তোলন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-18 13:17:02


শুরু হতে চলেছে কেন্দ্রীয় সরকারের 'হর ঘর তিরঙ্গা' অভিযান। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, আগামী মাসে তিনদিনের জন্য সারা দেশে ২০ কোটিরও বেশি বাড়িতে তেরঙ্গা উত্তোলন করা হবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার রাজ্যগুলির মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির লেফটেন্যান্ট গভর্নর এবং প্রশাসকদের সঙ্গে 'আজাদি কা অমৃত মহোৎসব'-এর অধীনে প্রচারের প্রস্তুতি পর্যালোচনা করতে গিয়ে এ কথা ঘোষণা করেন। কর্মসূচির অংশ হিসাবে, ১৩ থেকে ১৫ অগাস্ট পর্যন্ত বাড়ির উপরে তেরঙ্গা ওড়ানো হবে। এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলিও এর অন্তর্ভুক্ত।

এদিন ১০০ কোটিরও বেশি মানুষ ভারত মাতার সেবায় নিজেদের উৎসর্গ করার প্রচারে অংশ নেবেন। এটি মানুষের মধ্যে দেশপ্রেমের একটি নতুন বোধ জাগিয়ে তুলতে ব্যাপকভাবে অবদান রাখবে বলে বিবৃতিতে বলা হয়েছে।

বিবৃতি অনুসারে অমিত শাহ বলেছিলেন, ২২ শে জুলাই থেকে সমস্ত রাজ্য সরকারের ওয়েবসাইটের হোমপেজে জাতীয় পতাকা থাকবে। এছাড়া নাগরিকরা তাঁদের ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার এবং অন্যান্য সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলিতে তেরঙ্গা প্রদর্শন করা উচিত বলে জানান তিনি। এমনকি তেরঙ্গার সঙ্গে একটি সেলফি তুলে সংস্কৃতি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আপলোড করার কথা বলেন।

'আজাদি কা অমৃত মহোৎসব' প্রতিটি নাগরিকের জন্য গর্বের বিষয়। 'হর ঘর তিরঙ্গা' প্রচার দেশপ্রেমের চেতনাকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাবে। 'প্রভাত ফেরি' ছিল মহাত্মা গান্ধীর নেতৃত্বে দেশের স্বাধীনতা সংগ্রামের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। তাই রাজনৈতিক দল, সরকারি প্রতিষ্ঠান, এনজিও এবং সমবায়ের উচিত তাদের এলাকায় 'প্রভাত ফেরি' সফল করা। যখন শিশু, বৃদ্ধ, যুবক এবং কিশোররা একসঙ্গে ভারত মাতার স্তব গায়, তেরঙ্গা হাতে নিয়ে গ্রামে গ্রামে 'প্রভাত ফেরি' বের করে, তখন 'হর ঘর তিরঙ্গা' কর্মসূচি নিজে থেকেই সফল হবে বলে বিবৃতিতে বলা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন