ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
Tremor-felt-in-Delhi-along-NCR-with--over-6-Richter-scale-measure
Earthquake: মধ্যরাতের কম্পনে কাঁপল উত্তর ভারত, রিখটার স্কেলে মাত্রা ৬.৩! প্রাণহানি নেপালে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-09 12:58:57


মধ্যরাতে শক্তিশালী ভূমিকম্পে (Earthquake) কেঁপে উঠল দিল্লি-এনসিআর (Delhi-NCR)। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৩। নেপাল(Nepal) সীমান্তে উত্তরাখণ্ডের পিথোরাগড়ের কাছে হিমালয় অঞ্চল এর উৎসস্থল। ৯ নভেম্বর, গভীর রাত ১:৫৭ মিনিটে দিল্লি, নয়ডা, গাজিয়াবাদ এবং উত্তর ভারতজুড়ে শক্তিশালী কম্পন অনুভূত হয়েছিল।

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (এনসিএস) জানিয়েছে যে ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল নেপাল, যা উত্তরাখণ্ডের পিথোরাগড় থেকে প্রায় ৯০ কিলোমিটার পূর্ব-দক্ষিণ-পূর্বে।   নয়ডা, গাজিয়াবাদ এবং গুরুগ্রাম সহ দিল্লি এবং আশেপাশের শহরগুলিতে এমনকি লখনউতেও শক্তিশালী কম্পন অনুভূত হয়েছিল। উত্তরাখণ্ডের হিমালয় অঞ্চল এবং পার্শ্ববর্তী নেপালে গত কয়েকদিন ধরে নিম্ন মাত্রার ভূমিকম্প অনুভূত হচ্ছে।

গভীর রাতে হঠাৎ এই কম্পনের ফলে আতঙ্কিত হয়ে পড়েন সকলে। ঘর থেকে বেরিয়ে আসেন মানুষজন। তবে দিল্লি-এনসিআর-এ ভূমিকম্পের কারণে কোনও সম্পত্তির ক্ষয়ক্ষতি বা মানুষের প্রাণহানির খবর এখনও অবধি পাওয়া যায়নি। কিন্তু নেপালে ভুমিকম্পের জেরে  ৬ জন নিহত হয়েছে এবং জানা যাচ্ছে ৭  জন আহত হয়েছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন