১৯ এপ্রিল, ২০২৪

Crime: ট্রেনের টিকিট বুক করতে গিয়ে ভুয়ো অ্যাপের ফাঁদে ব্যবসায়ী! খোয়ালেন দেড় লক্ষ টাকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-20 10:30:03   Share:   

অনলাইনে (Online Ticket Booking) ট্রেনের টিকিট বুক করতে গিয়ে ভুল অ্যাপ ব্যবহার করায় দেড়-লক্ষ টাকা খোয়ালেন মুম্বইয়ের এক ব্যাবসায়ী। সাইবার প্রতারণার (Cyber Crime) বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী।

জানা গিয়েছে, ২৪ শে জানুয়ারি ওই ব্যবসায়ী তাঁর পরিবারের সদস্যের জন্য মুম্বই থেকে অমৃতসর যাওয়ার একটি দূরপাল্লার ট্রেনের আসন বুকিং করার জন্য অনলাইনে টিকিট কেটেছিলেন। কিন্তু টিকিট কাটার দু-মাস পরেও ওই অ্যাপে বুকিং করা আসনের কোনও লিস্ট পাননি। সেইকারণে অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন করেন তিনি, সেখান থেকে ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলানোর নাম করে আরও দুটি অ্যাপ ডাউনলোড করতে বলে ওই ব্যবসায়ীকে। এমনকি তাদের কথা অনুযায়ী, এটিএম কার্ডের পিন নম্বর পর্যন্ত দিয়ে দেন ওই ব্যবসায়ী।

অভিযোগ, কিছুসময় পর ওই ব্যবসায়ী মেসেজে জানতে পারলেন তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা তোলা হয়। পরে ওই ব্যবসায়ীকে একটি নম্বর থেকে ফোন করে বলা হয়, কোনও ভাবে ভুল করে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়। ওই ব্যবসায়ীর বুকিং করা আসন ও টাকা ফেরত দেওয়ারর মিথ্যে প্রতিশুতি দেয়। 

ব্যবসায়াীর অভিযোগ,বুকিং করা টিকিট ও উধাও হওয়া টাকা কোনোটাই পাননি তিনি।বরং ধাপে ধাপে প্রায় দেড়-লক্ষ টাকা গায়েব হয় তাঁর। সাইবার প্রতারণার ভিত্তিতে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।


Follow us on :