ব্রেকিং নিউজ
Today-in-Maharashtra-his-son-Uddhav-resigned-from-the-temple-with-a-vote-of-confidence-and-resigned
Maharastra Crisis: কোন পথে মহারাষ্ট্র, মন্দিরে পুজো দিলেন সপুত্র উদ্ধব

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-30 09:14:23


বুধবার সুপ্রিম কোর্টের রায়ের পর বদলে গেল মহারাষ্ট্রের রাজনৈতিক টানাপোড়েনের চাল। উদ্ধব ঠাকরেকে আস্থা ভোটের মাধ্যমে সংখ্যাগরিষ্ঠতা দেখাতেই হবে, বুধবার এমনই রায় দিয়েছিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার সকাল ১১টার সময় আস্থা ভোট শুরু হবে। সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক বিকেল পাঁচটার মধ্যে শেষ করতে হবে আস্থা ভোট। এরপরই মুখ্যমন্ত্রীর পদ ছাড়লেন উদ্ধব ঠাকরে। বুধবার রাত সাড়ে ন'টা নাগাদ ফেসবুক লাইভে এসে 'ওয়াকওভার' দেওয়ার কথা জানান বালাসাহেব ঠাকরের পুত্র।

উল্লেখ্য,  বুধবার রাতে রাজ্যপালের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে শিবসেনার তরফে জানানো আবেদন দীর্ঘ সাড়ে তিন ঘণ্টা শুনানির পর নাকচ করে দেয় সুপ্রিম কোর্ট। বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি জেবি পাড়িয়ালার বেঞ্চ রাজ্যপাল নির্দেশিত নির্ঘণ্ট মেনেই আস্থাভোট গ্রহণের নির্দেশ দেয়। মুখ্যমন্ত্রিত্বের পাশাপাশি উদ্ধব ঠাকরে বিধান পরিষদের সদস্যপদেও ইস্তফা দিচ্ছেন বলে এদিন ফেসবুক লাইভে জানিয়েছেন।

এরপর রাজ্যপালের সঙ্গে দেখা করে ইস্তফাপত্র জমা দেন মহারাষ্ট্রের বিদায়ী মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ইস্তফাপত্র জমা দেওয়ার সময় তাঁর সঙ্গে ছিলেন তাঁর পুত্র আদিত্য ঠাকরে ও তেজস ঠাকরে।। তিনি রাজভবনে গিয়ে রাতেই ইস্তফাপত্র জমা দেন।  এরপর বাড়িতে ফেরার পথে স্থানীয় মন্দিরে পুজো দিতে যান বলে জানা গিয়েছে। দীর্ঘক্ষণ থাকার পর বাড়ির উদ্দেশ্যে রওনা হন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন