১৮ এপ্রিল, ২০২৪

tiger: বাড়ির কাছেই বাঘের আক্রমণে মৃত ব্যক্তি, আতঙ্কে কেরলের গ্রাম
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-13 14:34:28   Share:   

বৃহস্পতিবার সকালে ওয়ানাডের পুথুসেরি এলাকায় বাঘের আক্রমণে (Tiger attack) আক্রান্ত ৫২ বছর বয়সী এক কৃষক (Farmer)। আহত অবস্থায় উদ্ধার করে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই তিনি মারা (Death) যান। জানা গিয়েছে, মৃত কৃষকের নাম সালু। কেরলের (Kerala) ওয়েনাড জেলার থনদারনাডু গ্রামে তাঁর বাড়ির কাছেই সকাল ১১টার দিকে বাঘটি আক্রমণ করে।

গুরুতর আহত অবস্থায় তাঁকে কালপেট্টা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে চিকিৎসকরা তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কোঝিকোড় মেডিকেল কলেজে রেফার করেন। কোঝিকোড় মেডিকেল কলেজে যাওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হন সালু। বৃহস্পতিবার রাতে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

ঘটনার খবর পেয়ে পুলিস ও বনদফতরের কর্মীরা গ্রামে ছুটে যান। এদিকে, গ্রামবাসীদের অভিযোগ, বাঘটি বেশ কিছুদিন ধরে ঘনবসতিপূর্ণ গ্রামের আশেপাশে লুকিয়ে ছিল, যা স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক তৈরি করে। বৃহস্পতিবার সকাল থেকেই ভেল্লারামকুন ও আশেপাশের এলাকায় তল্লাশি চালাচ্ছেন বন দফতরের কর্মীরা। নজরদারি ক্যামেরা ও খাঁচা বসানো হলেও কোনো লাভ হয়নি। এখনও অবধি বাঘের সন্ধান পাননি তাঁরা।

এদিকে, আট কিলোমিটার দূরের একটি জঙ্গল থেকে অপ্রত্যাশিতভাবে একটি বাঘ আবাসিক এলাকায় ঢুকে পড়ায় আতঙ্কে রয়েছেন স্থানীয়রা। যে বাঘ কৃষককে মেরেছে তাঁকে গুলি করে মেরে ফেলার দাবিতে স্থানীয়রা বিক্ষোভ দেখাতে শুরু করেন।


Follow us on :