২৬ এপ্রিল, ২০২৪

Tiger: ক্ষেতে লুকিয়ে থাকা বাঘকে বিরক্ত! পেটে খোঁচা লেজ ধরে টানাটানি, তারপর
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-11 18:35:39   Share:   

বাঘের হামলায়(Tiger Attack) মৃত এক কৃষকের। মধ্যপ্রদেশের খারগোন জেলার কুশিয়ালা গ্রামের ঘটনা। জানা গিয়েছে, মৃত(Death) কৃষকের নাম সন্তোষ। হাসপাতালে চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় তাঁর। বন দফতর সূত্রে খবর, মহারাষ্ট্রের জলগাঁও জেলার চিরিয়া ফরেস্ট রেঞ্জ থেকে বাঘটি মধ্যপ্রদেশের (Madhyapradesh) অম্বা দোচার এলাকায় ঢোকে। গ্রামের একটি ক্ষেতে বাঘটি বিশ্রাম নেয়। বাঘ দেখে উৎসাহী গ্রামবাসীরা ভিড় জমান সেই ক্ষেতের সামনে। এদিকে বাঘের খবর পেয়ে বনকর্মীরাও পৌঁছে যায় গ্রামে। 

এরপরই বাঘটি গ্রাম ছেড়ে পালায়। কিন্তু বাঘের পিছু-পিছু কয়েক জন গ্রামবাসী ধাওয়া করে। কিছুটা যাওয়ার পর আবার একটি ক্ষেতে গিয়ে আশ্রয় নেয় বাঘটি। তখনই সন্তোষ নামের ওই ব্যক্তি বাঘের কাছে এগিয়ে যান। এমনকি বাঘের লেজ ধরে আলতো করে টানও দেন। বাঘ নিরুত্তাপ থাকলে লাঠি দিয়ে তাঁর লেজের মধ্যে আলতো ভাবে মারেন।

তারপর বাঘের পেটে খোঁচা দিতেই সন্তোষের ঘাড়ে লাফ মারে বাঘটি। ঘাড়ে থাবা বসিয়ে দেয়। এমনকি কামড় দিয়ে সন্তোষকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টাও করে। কিন্তু কোনওরকমে নিজেকে মুক্ত করে পালান সন্তোষ। এই অবস্থায় প্রচণ্ড রক্তক্ষরণ হচ্ছিল তাঁর ঘাড় থেকে। গ্রামবাসীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসা চলাকালীনই বৃহস্পতিবার মৃত্যু হয় সন্তোষের।


Follow us on :