২৪ এপ্রিল, ২০২৪

Crash: সেনার তিন বিমান দুর্ঘটনা! মধ্যপ্রদেশে সুখোই-মিরাজ, চার্টার্ড বিমান ভাঙল রাজস্থানে
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-28 12:27:58   Share:   

একই দিনে আচমকা ভেঙে পড়ল বায়ুসেনার তিনটি বিমান। কয়েক মিনিটের ব্যবধানে দুই রাজ্যে দুর্ঘটনার কবলে বায়ুসেনার তিনটি বিমান। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় বিমানে। একদিকে, রাজস্থানে (Rajasthan) একটি চার্টার্ড বিমান (Chartered Flight), অন্য়দিকে, মধ্যপ্রদেশে (Madhya Pradesh) সুখোই-৩০ ও মিরাজ ২০০০ যুদ্ধবিমান ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। তবে দুর্ঘটনায় কতজনের মৃত্যু হয়েছে, তা এখনও অবধি জানা যায়নি। কী করে এই দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে দেখছে তদন্তকারী দল।

সূত্রের খবর, বায়ুসেনার মহড়া চলছিল। মহড়া চলকালীনই দুর্ঘটনাটি ঘটে। যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিক অনুমান। তবে বায়ুসেনার তরফে জানানো হয়েছে, বিমান দুটির ব্ল্যাকবক্সের খোঁজ পাওয়া গেলেই দুর্ঘটনার আসল কারণ জানা যাবে।

জানা গিয়েছে, শনিবার সকাল ৮টা থেকে মহড়া শুরু হওয়ার কথা থাকলেও কুয়াশার কারণে দেরিতে শুরু হয়েছিল মহড়া। সুখোই বিমানটি সকালে সাড়ে ৯টা নাগাদ প্রথমবার মহড়া দেয়। এরপরে বিমানটি অবতরণও করে। পরে ১১টা ১৫ মিনিট নাগাদ ফের উড়ান শুরু করে বিমান, এরপরই বিমানটি ভেঙে পড়ে। সুখোই বিমানে দু'জন পাইলট ছিলেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত বছরও রাজস্থানের বারমেরের ভিমরার কাছে ভেঙে পড়েছিল ভারতীয় যুদ্ধ বিমান মিগ-২১ বাইসন। ভিমরার বাইতু থানার ভিমদা গ্রামে যে এলাকায় বিমানটি ভেঙে পড়েছিল। সেখানে প্রায় ১ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ছিল ধ্বংসাবশেষ।


Follow us on :