১৮ এপ্রিল, ২০২৪

Mumbai: ২৬/১১-র মতো মুম্বই হামলার হুমকি, উত্তরভারতের দুই রাজ্যে পাড়ি দিচ্ছে মুম্বই পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-23 09:45:17   Share:   

ফের ২৬/১১-র হুমকি(threat)। পাকিস্তানের(Pakistan) ফোন নম্বর থেকে মেসেজে(message) মুম্বই পুলিসকে(Mumbai police) বার্তা। এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশে। ভয়াবহ স্মৃতির হামলা উসকে দিয়েছিল এই বার্তা। এবার সেই ভয়ঙ্কর সতর্কতামূলক বার্তার পর তত্পর মুম্বই পুলিস। মোবাইল ফোন(mobile phone) নম্বরের প্রযুক্তিগত বিশ্লেষণের পর উত্তর ভারতের দুই রাজ্যে পাড়ি দিচ্ছে তারা। উল্লেখ্য গত শুক্রবার অর্থাত্ ১৯ আগস্ট এই হুমকি মেসেজ আসে।

সূত্রের খবর, এই ঘটনায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। শনিবার সন্ধ্যায় ভিরার এলাকা থেকে মুম্বই পুলিসের ক্রাইম ব্রাঞ্চের তরফে তাকে আটক করা হয়েছে । প্রাথমিকভাবে তদন্তকারীরা জানাচ্ছেন, ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে ঘটনা সম্পর্কে একাধিক তথ্য সামনে আসতে পারে।

গত তিন দিন ধরে তাকে জিজ্ঞাসাবাদ করছে ক্রাইম ব্রাঞ্চ(crime branch)। তদন্তের স্বার্থে মুম্বই পুলিস শীঘ্রই হরিয়ানা এবং উত্তরপ্রদেশেও যাবে বলে সূত্রের খবর । বেশ কয়েকটি মোবাইল ফোন নম্বরের প্রযুক্তিগত বিশ্লেষণের পর এই রাজ্যগুলিতে সেগুলির উৎসের সন্ধান পেয়েছে পুলিস।

মুম্বই পুলিস সূত্রে জানা গেছে, ট্রাফিক কন্ট্রোল সেলের হেয়াটসঅ্যাপ নম্বরে একের পর এক মেসেজ আসতে থাকে। যেখানে বলা হয়, ২৬/১১- হামলা, উদয়পুরে দরজি খুন বা পঞ্জাবে সিধু মুসেওয়ালা খুনের মতো ভয়াবহ ঘটনা ঘটতে চলেছে। ভারতে ৬ জন জঙ্গি হামলা করবে। মুম্বইয়ে এই হামলা চালানো হবে। প্রাথমিকভাবে পুলিস সূত্রে জানা গেছে, দেশ থেকে নয়, বিদেশি নম্বর থেকেই এই মেসেজ করা হয়েছিল। তবে, হুমকি বার্তায় যে সাতটি মোবাইল নম্বরের উল্লেখ করা হয়েছিল, সেই নম্বরগুলি ভারতীয় বলে জানতে পেরেছে মুম্বই পুলিসের অপরাধ দমন শাখা। মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানিয়েছেন, মোবাইল ফোন নম্বরগুলি উত্তরপ্রদেশ এবং হরিয়ানার বলে সনাক্ত করা হয়েছে৷  ফলে অপরাধ দমন শাখার বেশ কয়েকটি দল এই নম্বরগুলি কাদের, তাদের পরিচয় এবং বার্তা প্রেরক কীভাবে এই নম্বরগুলি পেয়েছে ,এই সব প্রশ্নের উত্তর খুঁজতে এই রাজ্যগুলিতে যাবে।



Follow us on :