১৯ এপ্রিল, ২০২৪

Mumbai: ফের সন্ত্রাসী হামলার আশঙ্কা মুম্বইয়ে? হুমকি ফোনে বাড়লো বিমানবন্দরের নিরাপত্তা
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-07 19:15:45   Share:   

ফের জঙ্গি হুমকির নিশানায় বাণিজ্য নগরী মুম্বই (Mumbai)। এবার সন্ত্রাসী হামলার হুমকি ফোন। সোমবার সন্ত্রাসী সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের নামে হুমকি কল (Threatening Call) পাওয়ার পর ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের (Chhatrapati Shivaji Maharaj International Airport) নিরাপত্তা জোরদার করা হয়েছে। হুমকি কলের পর মুম্বই পুলিস এবং অন্যান্য নিরাপত্তা সংস্থাগুলি শহরের প্রধান বিমানবন্দরে সতর্কতা জারি করেছে। মুম্বই পুলিস অজ্ঞাত পরিচয় কলারকে শনাক্ত করার চেষ্টা করছে বলে জানা গিয়েছে।

মুম্বই পুলিসের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, সোমবার মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে একটি হুমকি ফোন আসে। ফোনের ওপারে থাকা ব্যক্তি নিজেকে ইরফান আহমেদ শেখ বলে পরিচয় দিয়ে দাবি করে, তিনি সন্ত্রাসী সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিনের সদস্য। কোড ওয়ার্ডে সে শহরে সন্ত্রাসী হামলা চালানোর হুমকি দেয়। এরপরেই সন্দেহজনক কার্যকলাপে কড়া নজর রাখতে নিরাপত্তা সংস্থাগুলিকে অবিলম্বে সতর্ক করা হয়েছে। বিমানবন্দরে নিয়োজিত সংস্থাগুলো প্রতিটি যাত্রীর উপর কড়া নজর রাখছে।

এদিকে, মুম্বই পুলিস এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৫০৫(১)-এর অধীনে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। কিছুদিন আগেই জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র (NIA) অফিস ই-মেইলে হুমকি আসে। বিস্ফোরণে মুম্বই উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। মুম্বই পুলিস জানিয়েছিল, মেইল প্রেরককারী নিজেকে একজন তালিবান সদস্য বলে দাবি করেছিল। সন্ত্রাসী হামলার আশঙ্কায় এই ই-মেইল পাওয়ার পরই মহারাষ্ট্রের বহু শহরে সতর্কতা জারি করেছে সরকার।


Follow us on :