ব্রেকিং নিউজ
There-is-no-question-of-retreating-from-the-Agnipath-said-the-National-Security-Adviser
Ajit Doval: 'অগ্নিপথ' থেকে পিছিয়ে আসার প্রশ্ন নেই, জানালেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 15:32:30


অগ্নিপথ প্রকল্পে রোলব্যাকের কোনও প্রশ্ন নেই, সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাত্কারে একথা বলেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত দোভাল৷ মঙ্গলবার তিনি বলেছেন, এই প্রকল্পটি তরুণদের এবং ভারতকে ভবিষ্যতের জন্য প্রস্তুত করে তুলবে।

অগ্নিপথের বিরোধিতার আঁচ পৌঁছেছে দেশের একাধিক রাজ্যে। তারপরেও এই প্রকল্পের সমর্থনে জোর সওয়াল করেছেন অজিত দোভাল। তিনি বলেন, যুদ্ধের পরিস্থিতি ক্রমশ বদলাচ্ছে। এই অবস্থায় সামরিক শক্তিরও পরিবর্তন দরকার। গোটা বিশ্ব এখন যোগাযোগবিহীন যুদ্ধের পথে এগোচ্ছে। অদৃশ্য শক্তির বিরুদ্ধে হচ্ছে লড়াই। ভারতের জাতীয় স্বার্থ ও সম্পত্তি রক্ষা করতেই হবে। দেশের প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে ভারতকে সুরক্ষিত ও শক্তিশালী করতে চেয়েছেন। এর জন্য কঠোর পদক্ষেপের প্রয়োজন।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল চারটি বিষয়ের উল্লেখ করেছেন। সামরিক সরঞ্জাম, ব্যবস্থাগত ও কাঠামোগত বদল, প্রযুক্তিগত বদল, লোকবল ও নীতিতে বদলের কথা বলেছেন তিনি। এইসব পরিবর্তন ভবিষ্যতে কাজে আসবে। আর অগ্নিপথ প্রকল্পে ভারতের সামরিক শক্তি কখনই দুর্বল হবে না। চার বছর পরে যারা স্থায়ী নিয়োগ পাবে, তাদের কঠিন পরিশ্রম ও প্রশিক্ষণের মধ্য দিয়ে যেতে হবে।

অজিত দোভাল এদিন বিক্ষোভকারীদের প্রতি কঠোর মনোভাব পোষণ করেন। সরকারি যে কোনও প্রকল্পে ক্ষোভ থাকতেই পারে, কিন্তু প্রতিবাদের নামে ভাঙচুর, হিংসার ঘটনা কাঙ্খিত নয়, এদিন সাফ জানিয়ে দেন তিনি। ইতিমধ্যেই অভিযুক্তদের চিহ্নিত করে তাদের নামে এফআইআর দায়ের করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন