ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
The-new-Vice-President-of-the-country-is-former-Bengal-Governor-Jagdeep-Dhankar
Vice President: দেশের ১৪ তম উপরাষ্ট্রপতি বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-06 20:53:45


দেশের নতুন উপরাষ্ট্রপতি হলেন বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকর। প্রত্যাশামতোই বিরোধী শিবিরের প্রার্থী মার্গারেট আলভাকে হারিয়ে জয়ী হয়েছেন বিজেপি তথা এনডিএ জোটের প্রার্থী জগদীপ ধনকর।

সূত্রে জানা গিয়েছে, এনডিএ প্রার্থী ধনকর পেয়েছেন ৫২৮টি ভোট এবং আলভা পেয়েছেন ১৮২টি ভোট। এদিন সকাল ১০ টায় শুরু হয়ে বিকাল পর্যন্ত ওই ভোটগ্রহণ চলে। উল্লেখ্য,  সংসদের দুই কক্ষের নির্বাচিত সাংসদরাই এই নির্বাচনে ভোটদান প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন। যদিও তৃণমূল পূর্ব ঘোষণামতো ভোটদানে বিরত ছিল। উপরাষ্ট্রপতি পদের নির্বাচনের জন্য মোট ভোটার ছিলেন ৭৮০ জন। এঁদের মধ্যে ভোট দিয়েছেন ৭২৫ জন। তার মধ্যে ১৫ টি ভোট বাতিল হয়। ভোটদানের হার ছিল ৯২.৯৪ শতাংশ। এই নির্বাচনে জয়ী হওয়ার জন্য যে কারও দরকার ছিল ৩৫৬ টি ভোটের। শতাংশের বিচারে দেখা যাচ্ছে, ধনকর পেয়েছেন ৭৪.৩৬ শতাংশ ভোট। আরও একটি উল্লেখযোগ্য তথ্য মিলেছে। সেখানে দেখা যাচ্ছে, ১৯৯৭ সাল থেকে এখনও পর্যন্ত যে ছ-বার উপরাষ্ট্রপতি নির্বাচন হয়েছে, তার মধ্যে ধনকরই সবচেয়ে বেশি ভোট পেয়েছেন।

ধনকরের জয় নিশ্চিত হতেই তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সভাপতি জেপি নাড্ডা, তাঁর প্রতিপক্ষ মার্গারেট আলভাও। ১১ আকবর রোডে শুরু হয়ে যায় উত্সব। মোদী সেখানে পৌঁছে যান তাঁকে সামনে থেকে অভিনন্দন জানানোর জন্য।

ধনকর হলেন দেশের চতুর্দশ উপ রাষ্ট্রপতি। তাঁর আগে এই পদে ছিলেন ভেঙ্কাইয়া নাইডু। তিনিও জগদীপ ধনকরকে অভিনন্দন জানিয়ে বলেছেন, তাঁর আইনি জ্ঞান এবং বিরাট অভিজ্ঞতা থেকে দেশ দারুণভাবে উপকৃত হবে। আদতে রাজস্থানের একটি ছোট গ্রামের বাসিন্দা জগদীপ ধনকরকে অভিনন্দন জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং এনসিপি নেতা শরদ পাওয়ার।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন