ব্রেকিং নিউজ
The-late-Pulitzer-was-received-by-the-late-Indian-journalist-Danish-Siddiqui
Danish: পুলিৎজার পেলেন প্রয়াত ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-10 15:10:30


২০২২ সালের পুলিৎজার পুরস্কার পেলেন প্রয়াত সাংবাদিক দানিশ সিদ্দিকি (Danish Siddiqui)। দেশের কোভিড পরিস্থিতির(covid situation) ছবি তুলে পুলিৎজার পেলেন প্রয়াত সাংবাদিক দানিশ। ব্রেকিং নিউজ ফটোগ্রাফি বিভাগে এই পুরস্কার পেয়েছেন তিনি। তাঁর সঙ্গে আরও তিন জন এই পুরস্কার ভাগ করে নিয়েছেন। তাঁরা হলেন আদনান আবিদি, সানা ইরশাদ মাট্টো এবং অমিত দাভে। ২০১৮ সালেও পুলিৎজার(pulitzer) পুরস্কার পেয়েছিলেন দানিশ। রোহিঙ্গা শরণার্থীদের সমস্যা নিয়ে একটি ছবি তোলেন তিনি। সেই ছবির জন্য দানিশকে দেওয়া হয়েছিল পুলিৎজার। এছাড়াও হংকংয়ের প্রতিবাদ, তালিবান জঙ্গি সমস্যা–সহ নানা গুরুত্বপূর্ণ ঘটনার ছবি তুলেছেন তিনি।

গোটা দেশে কোভিডের ভয়ানক সময়ে একটি গণচিতার ছবি তুলে মিলল এই পুরস্কার। কিন্তু স্রষ্টা আজ আর নেই, রয়ে গেল তাঁর সৃষ্টি। ছবিটিতে দেখা যাচ্ছে, শ্মশান সংলগ্ন এলাকায় বেশ কয়েকটি বাড়ি রয়েছে পাশাপাশি। শ্মশানে এক সঙ্গে জ্বালানো হয়েছে অনেকগুলি চিতা।


উল্লেখ্য, প্রয়াত সাংবাদিক রয়টার্সের সঙ্গে যুক্ত ছিলেন । ২০২১ সালে কোভিডের দ্বিতীয় ঢেউ চলাকালীন নিরলসভাবে কাজ করেছিলেন দানিশ। তারপরেই তিনি আফগানিস্তানে চলে যান। সেই সময়েই কাবুলের পতন ঘটে। গত জুলাই মাসে তালিবানরা খুন করে দানিশকে, এমনই অভিযোগ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন