ব্রেকিং নিউজ
The-hearing-in-the-Supreme-Court-started-an-hour-earlier-but-why
Supreme Court: সুপ্রিম কোর্টে শুনানি শুরু হল এক ঘণ্টা আগে, সাড়ে ৯ টায়, কিন্তু কেন?

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-15 14:44:23


স্কুলের ছেলেমেয়েরা যদি সকাল ৭ টায় পৌঁছে যেতে পারে, তাহলে বিচারপতি এবং আইনজীবীরা কেন সকাল ৯ টায় কাজ শুরু করতে পারবেন না? এই প্রশ্ন তুলে শুক্রবার সকাল সাড়ে ৯ টায় শুনানি শুরু করে দিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি ইউ ইউ ললিত। উল্লেখ্য, অগাস্টে তিনি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি হচ্ছেন, এমনটাই খবর।

সুপ্রিম কোর্টের কাজ সাধারণত শুরু হয়ে থাকে সকাল সাড়ে ১০ টায়। এদিন সেই হিসাবে এক ঘণ্টা আগেই বিচারপতি ললিতের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ শুনানিতে বসে যায়।

প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগিই আদালতের সময় আরও এগিয়ে আনার প্রস্তাব দিয়েছিলেন। তাতে সহমত পোষণ করেন ভাবী প্রধান বিচারপতি। কারণ, তাঁর পরিষ্কার যুক্তি, স্কুলের ছেলেমেয়েরা পারলে বিচারপতি বা আইনজীবীরা পারবেন না কেন? তাছাড়া তিনি নিজে সবসময় বিশ্বাস করেন, কোর্টের কাজ আরও আগে শুরু হওয়া উচিত। তিনি জানান, টানা শুনানির প্রয়োজন না থাকলে সকাল ৯ টায় কাজ শুরু করে সাড়ে ১১টায় কোর্ট আধ ঘণ্টার জন্য ব্রেক নিতে পারে। এরপর ফের ১২ টায় বসে ২ টোয় উঠতে পারে। বর্তমান নিয়ম অনুযায়ী, সকাল সাড়ে ১০ টায় আদালতের কাজকর্ম শুরু হয়, চলে ৪ টে পর্যন্ত। মাঝে ১ টা থেকে ২ টো পর্যন্ত থাকে লাঞ্চ ব্রেক।

উল্লেখ্য, বিচারপতি ললিত খুব সম্ভবত আগামী ২৭ আগাস্ট প্রধান বিচারপতির দায়িত্বভার গ্রহণ করবেন। তবে তাঁর মেয়াদ খুবই অল্প সময়ের জন্য। তিনি ওই পদে থাকবেন ৮ নভেম্বর পর্যন্ত।   






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন