ব্রেকিং নিউজ
The-commissioner-has-tried-to-suppress-the-Amravati-murder-the-MP-alleged-explosives
Maharastra: অমরাবতী হত্যাকাণ্ড চাপা দেওয়ার চেষ্টা করেছেন কমিশনার, বিস্ফোরক অভিযোগ এমপির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-03 10:58:17


উদয়পুরের পর অমরাবতী। বিজেপির সাসপেন্ড হওয়া নেত্রী নূপুর শর্মার সমর্থনে পোস্ট করায় অমরাবতী শহরে ৫৪ বছর বয়সী রসায়নবিদ উমেশ প্রহ্লাদরাও কোলহেকে ছুরি দিয়ে কুপিয়ে হত্যা করল দুষ্কৃতীরা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে এই ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। তবে এই হত্যা কাণ্ড নিয়ে পুলিস কমিশনারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন অমরাবতীর সাংসদ নবনীত রানা।

নবনীতা রানা অভিযোগ করেছেন, শহরের পুলিস কমিশনার আরতি সিং হত্যাকাণ্ডটিকে ডাকাতি বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন। ১২দিন পর ঘটনার বিষয়ে ব্যাখা দেন আরতি। এর আগে মামলাটি চাপা দেওয়ার চেষ্টা করেছিলেন বলেও অভিযোগ করেন নবনীতা। এও বলেন, অমরাবতী পুলিস কমিশনারের বিরুদ্ধেও তদন্ত হওয়া উচিত।

উমেশ কোলহে ২১ জুন কর্মস্থল থেকে বাড়ি ফিরিছিলেন। সে সময়  মোটরসাইকেলে দু'জন দুষ্কৃতী আক্রমণ করে এবং হত্যা করে তাঁকে। এক সপ্তাহ আগে উদয়পুরে একই ধরনের হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

স্বতন্ত্র সংসদ সদস্য আরও বলেছেন, তিনি এই মামলা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি চিঠি লিখেছিলেন। এরপরই জাতীয় তদন্ত সংস্থাকে  (এনআইএ) তদন্তভার দেওয়া হয়েছে।

তদন্তের জন্য এনআইএর একটি দল আজ, রবিবার অমরাবতী সফরে এসেছে। যদিও এর আগে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র টুইট করেছেন যে, তদন্ত কেন্দ্রীয় তদন্ত সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে।

নবনীত রানা এবং তাঁর স্বামী রবি রানাকে এপ্রিল মাসে মহারাষ্ট্র পুলিস তাঁদের তৎকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ব্যক্তিগত বাসভবন 'মাতোশ্রী'-র বাইরে হনুমান চালিসা পাঠ করার জেরে গ্রেফতার করেছিল।

উল্লেখ্য, রসায়নবিদ উমেশ প্রহ্লাদ কোলহের খুন কাণ্ডে এখনও পর্যন্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।  প্রধান অভিযুক্ত ইরফান খান। বয়স ৩২। ইরফান খানের একটি স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে। ইরফান খান সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য তল্লাশি শুরু হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন