ব্রেকিং নিউজ
The-car-did-not-match-mothers-dead-body-was-tied-to-the-bike-and-traveled-80-km
Madhya Pradesh: গাড়ি অমিল, মায়ের মৃতদেহ বাইকে বেঁধে ৮০ কিলোমিটার পথ পাড়ি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-01 13:24:30


মধ্যপ্রদেশের (Madhya Pradesh) সাগরে একটি সিরিঞ্জ ব্যবহার করে ৩০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়ার ঘটনায় সম্প্রতি চাঞ্চল্য ছড়িয়েছিল। এবার ফের রাজ্যের চিকিৎসা ব্যবস্থার দুর্দশার (Medical Negligence) ছবি সামনে এসেছে। ঘটনায় রীতিমতো হতবাক সকলে। মোটর সাইকেলের (Motorcycle) সঙ্গে মায়ের মরদেহ (Dead Body) বেঁধে ৮০ কিলোমিটার দূরে তাঁদের গ্রামে নিয়ে যান দুই ছেলে। কারণ, হাসপাতাল (Hospital) একটি মরদেহ বহনকারী গাড়ি সরবরাহ করতে ব্যর্থ হয়েছিল। এমনকি ব্যক্তিগত গাড়ি ৫ হাজার টাকায় ভাড়া করার মতো টাকাও ছিল না ওই ব্যক্তিদের। উপায় না দেখে বাইকের সঙ্গে বেঁধে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

উল্লেখ্য, ঘটনাটি ঘটেছে শাহদোল জেলায়। মায়ের চিকিৎসার জন্য অনুপপুর জেলা থেকে শাহদোল মেডিকেল কলেজে এসেছিলেন দুই ব্যক্তি। তাঁদের দাবি, সঠিক চিকিৎসার অভাবে তাঁদের মায়ের মৃত্যু হয়েছে। এমনকি হাসপাতাল তাঁর লাশ পরিবহণের জন্য একটি গাড়িও দেয়নি। তাই তাঁরা ১০০ টাকায় একটি কাঠের স্ল্যাব কিনেছিলেন। এরপর শক্ত করে মায়ের মরদেহটি সেটার সঙ্গে বেঁধেছিলেন। এরপর ৮০ কিলোমিটার দূরে অবস্থিত গ্রামের উদ্দেশ্যে রওনা দেন।

অনুপপুরের গোদারু গ্রামের বাসিন্দা জয়মন্ত্রী যাদব বুকে ব্যথা নিয়ে জেলা হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে মেডিকেল কলেজে রেফার করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তাঁর মৃত্যু হয়। মৃত্যুর জন্য মেডিকেল হাসপাতাল ব্যবস্থাপনাকে দায়ী করেছেন মৃতের দুই ছেলে। তাঁরা আরও অভিযোগ করেছে, মায়ের মরদেহ গ্রামে নিয়ে যাওয়ার জন্য একটি গাড়ির দাবি করেছিলেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তা দিতে অস্বীকার করে।

স্থানীয়দের অভিযোগ, শাহদোল বিভাগের সবচেয়ে বড় অত্যাধুনিক মেডিকেল কলেজ হওয়া সত্ত্বেও সাধারণ মানুষ সঠিক চিকিৎসা পায় না।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন